Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Bratya Basu

Bratya Basu: কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির প্রক্রিয়া কতদূর? উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসবেন ব্রাত্য

কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির বিষয় নিয়ে সিদ্ধান্ত গ্রহণের পরই বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তি সংক্রান্ত বিভিন্ন নির্দেশ দেওয়া হয়েছিল।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২৩:০২
Share: Save:

২ জুন বিকাশ ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বৈঠকে বলতে চলেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির বিষয় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে বলে সূত্রের খবর। আর কিছুদিনের মধ্যেই উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা হওয়ার কথা। আর ফল প্রকাশের পরই কলকাতা-সহ বিভিন্ন জেলার কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তির চাপ বাড়তে পারে। তাই আগে থেকেই ব্যবস্থাপনা খতিয়ে দেখতে এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। কলকাতার কাছে থাকা উপাচার্যদের এই বৈঠকে সশরীরে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে দূরবর্তী জেলাগুলির উপাচার্যরা এই বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বলেই সূত্রের খবর।

প্রসঙ্গত, কেন্দ্রীয় ভাবে অনলাইনে ভর্তির বিষয় নিয়ে সিদ্ধান্ত গ্রহণের পরই বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তি সংক্রান্ত বিভিন্ন নির্দেশ দেওয়া হয়েছিল। প়ড়ুয়ারা যাতে এক বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণে থাকা বিভিন্ন কলেজে ভর্তির বিষয়ে সমস্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেই পেতে পারে এবং ভর্তি হতে পারে সেই বিষয়েও নির্দেশ দেওয়া হয়েছিল। পাশাপাশি ইউজিসি-র সমস্ত নির্দেশাবলী মেনেই ভর্তির পুরো প্রক্রিয়া চলছে কি না সে বিষয়েও উপাচার্যদের থেকে জানবেন শিক্ষামন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.