Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Election Commission

Election Commission: কোভিড পরিস্থিতিতে নির্বাচন নিয়ে রাজ্যের দলগুলির কাছে মত জানতে চাইল কমিশন

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘কমিশন চিঠি দিয়ে মতামত জানতে চেয়েছে। আমরা ঠিক সময়ে এই বিষয়ে কমিশনকে আমাদের মতামত জানিয়ে দেব।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১৫:৫৫
Share: Save:

কোভিড পরিস্থিতিতে কী ভাবে সমস্ত স্বাস্থ্য বিধি মেনে নির্বাচন, উপনির্বাচন করা যায়, তা নিয়ে পাঁচ রাজ্যের স্বীকৃত রাজনৈতিক দলগুলির মতামত জানতে চাইল নির্বাচন কমিশন। ৩০ অগস্টের মধ্যে এই বিষয়ে উত্তর দিতে হবে। পশ্চিমবঙ্গে সাতটি বিধানসভা আসনে নির্বাচন ও উপনির্বাচন রয়েছে। মনে করা হচ্ছে, সেই প্রেক্ষিতেই কমিশন পরিস্থিতি জানতে চেয়েছে। দলগুলির মতামত নেওয়ার পরেই নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

এ নিয়ে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কমিশন চিঠি দিয়ে রাজনৈতিক দলগুলির কাছে মতামত জানতে চেয়েছে। আমরা সঠিক সময়ে এই বিষয়ে কমিশনকে আমাদের মতামত জানিয়ে দেব।’’

রাজনৈতিক মহলের মতে, কমিশনের এই চিঠি দেওয়ার কারণ আসন্ন নির্বাচন এবং উপনির্বাচনগুলি। দেশের পাঁচ রাজ্যে একাধিক আসনের উপনির্বাচন বাকি রয়েছে। করোনা পরিস্থিতিতে কী ভাবে নির্বাচন করা যায়, তাই নিয়েই এই চিঠি দেওয়া হয়েছে। পাশাপাশি, করোনা আবহে সমস্ত স্বাস্থ্য বিধি মেনে কী ভাবে প্রচার পরিকল্পনা করা যায় তা নিয়েও মত জানতে চেয়েছে কমিশন। আগামী ৩০ অগস্টের মধ্যে রাজনৈতিক দলগুলি এই নিয়ে মত দেবে। সেই ভিত্তিতেই পরবর্তীকালে নির্বাচন ও উপ নির্বাচন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commission Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE