Advertisement
২৫ মে ২০২৪
Cow smuggling scam

গরু পাচারকাণ্ডে দিল্লিতে তলব আসানসোল জেলের সুপারকে, আনতে বলা হয়েছে ব্যাঙ্কের নথি

আগামী ৫ এপ্রিল জেল সুপার কৃপাময় নন্দীকে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি নিয়ে আসতে বলা হয়েছে তাঁকে।

কৃপাময় নন্দী। নিজস্ব চিত্র।

কৃপাময় নন্দী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২২:৪১
Share: Save:

গরু পাচার মামলায় এ বার আসানসোল সংশোধনাগারের সুপারকে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ৫ এপ্রিল জেল সুপার কৃপাময় নন্দীকে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে। ইডি সূত্রে খবর, কৃপাময়কে ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি নিয়ে আসতে বলা হয়েছে।

এ ব্যাপারে জেল সুপারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমায় আগামী ৫ এপ্রিল তলব করা হয়েছে। তবে ঠিক কী কারণে ডাকা হয়েছে, আমি এখনও জানি না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যা সিদ্ধান্ত নেবেন, সেই মতো কাজ করব।’’

গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামূল হক থেকে শুরু করে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, তাঁর এককালের দেহরক্ষী সহগল হোসেনরা সকলেই আদালতের নির্দেশে আসানসোল জেলে বন্দি ছিলেন। ইডি সূত্রে খবর, সেই সময়ে জেলে কারা তাঁদের সঙ্গে দেখা করেছেন, তাঁদের সম্পর্কেও জানতে চাওয়া হবে সুপারের কাছে।

প্রসঙ্গত, অনুব্রত (যিনি এখন দিল্লির তিহাড় জেলে) আসানসোল জেলে বন্দি থাকার সময় বেশ কয়েক বার প্রশ্নের মুখে পড়েছিলেন সংশোধনাগার কর্তৃপক্ষ। চলতি মাসে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার আগে কলকাতা পর্যন্ত নিয়ে গিয়ে ইডির হাতে তুলে দেওয়ার দায়িত্বভার জেল কর্তৃপক্ষের উপরেই ছিল। সেই যাত্রাপথে কড়া পুলিশি নিরাপত্তার মধ্যেও অনুব্রতের সঙ্গে তিন ব্যক্তির সাক্ষাতের ঘটনায় জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছিল। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে তরজাও হয়। এ বার সেই জেলের সুপারকে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow smuggling scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE