Advertisement
০৫ মে ২০২৪
Farmers

কৃষকেরা ফের পথে ২৬শে

সমন্বয় কমিটির অভিযোগ, কেন্দ্রীয় সরকার প্রতিবাদের মুখে কৃষি আইন প্রত্যাহার করে নিলেও বাকি প্রতিশ্রুতি তারা রক্ষা করেনি।

সারা দেশের পাশাপাশি এ রাজ্যেও জেলা ও ব্লক স্তর পর্যন্ত কৃষকেরা পথে নামবেন।

সারা দেশের পাশাপাশি এ রাজ্যেও জেলা ও ব্লক স্তর পর্যন্ত কৃষকেরা পথে নামবেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৮:১১
Share: Save:

দু’বছর আগে প্রজাতন্ত্র দিবসে ফসলের দামের নিশ্চয়তার দাবিতে দিল্লির রাজপথে আন্দোলন করেছিলেন কৃষকেরা। তার বর্ষপূর্তির দিনে এ বারও ২৬ জানুয়ারি ‘কৃষক ঐক্য দিবস’ পালনের ডাক দিয়েছে কৃষক সংগ্রাম সমন্বয় কমিটি। সারা দেশের পাশাপাশি এ রাজ্যেও জেলা ও ব্লক স্তর পর্যন্ত কৃষকেরা সে দিন পথে নামবেন। সমন্বয় কমিটির অভিযোগ, কেন্দ্রীয় সরকার প্রতিবাদের মুখে কৃষি আইন প্রত্যাহার করে নিলেও বাকি প্রতিশ্রুতি তারা রক্ষা করেনি। কৃষকেরা এখনও ফসলের ন্যায্য দাম পাচ্ছেন না, ঋণগ্রস্ত হয়ে আত্মহত্যার ঘটনাও ঘটছে। সমন্বয় কমিটির রাজ্য শাখার আহ্বায়ক অমল হালদার ও সম্পাদক কার্তিক পালের অভিযোগ, এই রাজ্যের সরকারের কাছে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করার আইনের খসড়া পাঠানো সত্ত্বেও কোনও পদক্ষেপ হয়নি। তাই ২৬ তারিখ কেন্দ্রের পাশাপাশি রাজ্য সরকারের বিরুদ্ধেও প্রতিবাদ জানানো হবে। জেলা ও ব্লক স্তরে থাকবে প্রতিবাদ কর্মসূচি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE