Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Farmers Protest

জোড়া প্রতিবাদের ডাক কৃষক সংগঠনের

কেন্দ্র-বিরোধী ৮ তারিখের কর্মসূচির পরে আগামী ২২ জুলাইও সর্বত্র প্রতিবাদের আয়োজন করছে সংগ্রাম কমিটি। সংসদের অধিবেশন শুরু হওয়ার কথা সে দিনই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ০০:৩৯
Share: Save:

জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ বার বিক্ষোভের ডাক দিল কৃষক সংগঠনগুলি। দফায় দফায় ডিজ়েলের দাম বেড়ে যাওয়ায় চাষে উৎপাদনের খরচ বেড়ে চলেছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে জনজীবন বিপর্যস্ত। এই পরিস্থিতির প্রতিবাদে আগামী ৮ জুলাই রাজ্যের সব জেলা ও ব্লক সদরে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে কৃষক সংগ্রাম সমন্বয় কমিটি। ওই মঞ্চের রাজ্য শাখার তরফে অমল হালদার, কার্তিক পালদের বক্তব্য, সার, কীটনাশক থেকে শুরু করে নানা জিনিসের দাম বেড়ে যাওয়ার ফলে এমনিতেই কৃষিতে উৎপাদনের খরচ বেড়ে গিয়েছে। তার উপরে পেট্রো-পণ্যের মূল্যবৃদ্ধি কৃষকদের সমস্যা আরও অনেক বাড়িয়ে দিয়েছে। কেন্দ্র-বিরোধী ৮ তারিখের কর্মসূচির পরে আগামী ২২ জুলাইও সর্বত্র প্রতিবাদের আয়োজন করছে সংগ্রাম কমিটি। সংসদের অধিবেশন শুরু হওয়ার কথা সে দিনই। সংসদের রীতি-নীতির পরোয়া না করে কেন্দ্রীয় সরকার যে ভাবে কৃষি আইন পাশ করিয়েছিল, তারই প্রতিবাদে ২২ তারিখ দেশ জুড়ে কর্মসূচি হবে। দুই কর্মসূচিতেই কোভিড-বিধি মেনে ছাত্র, যুব, শ্রমিক, মহিলা-সহ সব ধরনের গণসংগঠন এবং সাধারণ মানুষকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন কৃষক নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE