Advertisement
২৫ এপ্রিল ২০২৪
local train

শনি ও রবিবার হাওড়া শাখায় বাতিল বেশ কয়েকটি লোকাল ট্রেন, জানালেন পূর্ব রেল কর্তৃপক্ষ

পূর্ব রেলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যান্ডেল-কাটোয়া লাইনের সোমড়াবাজার এবং বেগুলা স্টেশনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য হাওড়া শাখার একাংশে কয়েকটি লোকাল ট্রেন বাতিল থাকবে।

শনি ও রবিবার ভোগান্তিতে পড়তে পারেন ট্রেনযাত্রীরা।

শনি ও রবিবার ভোগান্তিতে পড়তে পারেন ট্রেনযাত্রীরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২১:৪৫
Share: Save:

হাওড়া শাখার ব্যান্ডেল-কাটোয়া লাইনের একাংশে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনি এবং রবিবার বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করলেন পূর্ব রেল কর্ত়ৃপক্ষ। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে তাঁরা জানিয়েছেন, শনি এবং রবিবার মিলিয়ে মোট ২৭টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি, রবিবার হাওড়া শাখায় বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেন ঘুরপথে চালানো হবে। কিছু ট্রেনের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। এতে সপ্তাহান্তে যাত্রীদের ভোগান্তি আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যান্ডেল-কাটোয়া লাইনের সোমড়াবাজার এবং বেগুলা স্টেশনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য হাওড়া শাখার একাংশে কয়েকটি লোকাল ট্রেন বাতিল থাকবে। বন্ধ থাকবে বিদ্যুৎ সরবরাহ। শনিবার হাওড়া এবং ব্যান্ডেল থেকে যথাক্রমে ৩৭৯২৫ ও ৩৭৭৫৭ ট্রেন দু’টি বাতিল করা হয়েছে। অন্য দিকে, রবিবার হাওড়া থেকে ৩৭৯১১, ৩৭৯১৩, ৩৭৯১৫, ৩৭৯১৭, ৩৭৯১৯ এবং ৩৭৯২১ লোকাল বাতিল করেছেন রেল কর্তৃপক্ষ। ব্যান্ডেল থেকে ৩৭৭৪৭, ৩৭৭৪৯, ৩৭৭৫১, ৩৭৭৫৩ এবং ৩১১১১ লোকালগুলি চলবে না। কাটোয়া থেকে ৩৭৯১৪, ৩৭৯১৬, ৩৭৯১৮, ৩৭৯২০, ৩৭৯২২, ৩৭৯২৪, ৩৭৯২৬, ৩৭৭৪৪, ৩৭৭৪৬, ৩৭৭৪৮, ৩১১১২, ৩৭৭৫০ এবং ৩৭৭৫২ ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

রবিবার হাওড়া-মালদহ ইন্টারসিটি এক্সপ্রেসের (১৩৪৬৫ এবং ১৩৪৬৬ ) ট্রেন দু’টিও বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ। ওই দিন ১৩১৪১ আপ তিস্তা-তোর্সা এক্সপ্রেস ট্রেনটি শিয়ালদহ থেকে দুপুর ২টো ৪৫ মিনিটের পরিবর্তে সন্ধ্যা ৭টায় ছাড়বে বলেও জানিয়েছেন তাঁরা। অন্য দিকে, হাওড়া-আজ়মগঞ্জ স্পেশাল ০৩০০৩ আপ ট্রেনটি হাওড়া থেকে বিকেল ৪টে ৫ মিনিটের পরিবর্তে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ছাড়বে। এ ছাড়া,১৫৬৪৩ পুরী-কামাখ্যা এক্সপ্রেস ট্রেন-সহ কয়েকটি ট্রেনকে ঘুরপথে নিয়ে যাওয়া হবে।

যাত্রীদের সুবিধায় রবিবার ৪ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ। যদিও একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল করায় তাতে কতটা সুরাহা হবে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

local train Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE