Advertisement
২৫ এপ্রিল ২০২৪
durga puja

কমিশনের সবুজ সঙ্কেত পেতেই পুজোয় ক্লাবগুলির জন্য ২০১ কোটি টাকা মঞ্জুর রাজ্যের

করোনা সংক্রমণের প্রথম বছর অর্থাৎ ২০২০ সালে ক্লাব এবং পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া শুরু করে রাজ্য।

এ বারও পুজো কমিটিগুলিকে সাহায্য করবে রাজ্য।

এ বারও পুজো কমিটিগুলিকে সাহায্য করবে রাজ্য। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৪:৫১
Share: Save:

নির্বাচন কমিশনের ছাড়পত্র পেতেই দুর্গাপুজোর জন্য ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা করে দেওয়ার প্রস্তুতি শুরু করল রাজ্য সরকার। রাজ্যের ৪০ হাজারের বেশি পুজো কমিটিকে দেওয়ার জন্য পুলিশ ডিরেক্টরেটকে ২০১ কোটিরও বেশি টাকা মঞ্জুর করেছে অর্থ দফতর।

করোনা সংক্রমণের প্রথম বছর অর্থাৎ ২০২০ সালে ক্লাব এবং পুজো কমিটিগুলিকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া শুরু করে রাজ্য। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুরের উপনির্বাচনে প্রার্থী হওয়ায় এই অর্থ প্রদানের ক্ষেত্রে প্রাথমিক ভাবে অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। কিন্তু বৃহস্পতিবার ভোট মিটে যাওয়ার পর গত শনিবার রাজ্যকে এই অর্থ প্রদানে সবুজ সঙ্কেত দেওয়া হয়। মঙ্গলবার অর্থ দফতর ওই খাতে মোট ২০১ কোটি ৯১ লক্ষ টাকা দেওয়ার ক্ষেত্রে ছাড়পত্র দিয়েছে। রাজ্য পুলিশের আওতায় থাকা ৩৭ হাজার ৩৮২টি এবং কলকাতা পুলিশের আওতায় থাকা ৩ হাজার পুজো কমিটিকে ওই টাকা দেওয়া হবে। সব মিলিয়ে মোট ৪০ হাজার ৩৮২টি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

সম্প্রতি পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে এই আর্থিক সাহায্যের ঘোষণা করেন তিনি। করোনার জন্য উদ্ভূত অর্থনৈতিক পরিস্থিতিতে যাতে সুষ্ঠু ভাবে পুজো করা যায়, সে জন্যই অনুদান। ওই টাকায় মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস-সহ করোনা প্রতিহত করতে বিভিন্ন জিনিসপত্র কেনা যাবে। পাশাপাশি ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পে জোর দিতেও বলা হয়েছে ক্লাবগুলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

durga puja State Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE