Advertisement
০৫ মে ২০২৪
Fire Break Out

বোলপুরে ট্রেনে আগুন, যশবন্তপুরগামী এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ল প্রান্তিকে, খবর নেই ক্ষয়ক্ষতির

প্রত্যক্ষদর্শীদের দাবি, ১৫২২৮ ডাউন যশবন্তপুর এক্সপ্রেসের পাঁচ নম্বর কামরার নীচ থেকে হঠাৎই ধোঁয়া বেরোতে থাকে। তার পর আগুন। রাত ৯টা ৪৫ মিনিট নাগাদ ট্রেনটি প্রান্তিক স্টেশনের কাছে দাঁড়িয়ে পড়ে।

image of fire

কোথায় আগুন লেগেছিল, যাত্রীরা তা দেখাচ্ছেন রেলকর্মীদের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৩
Share: Save:

দক্ষিণ ভারতগামী একটি এক্সপ্রেস ট্রেনে আগুন লাগল। মুজফ‌্ফরপুর থেকে যশবন্তপুরগামী ওই ট্রেনটিতে বীরভূমের বোলপুরের আগুন লাগে। সোমবার রাত পৌনে ৯টা নাগাদ কোপাই আর প্রান্তিক স্টেশনের মাঝে এই ঘটনা ঘটে। অবশেষে রাত ১০টা ১১ মিনিট নাগাদ প্রান্তিক স্টেশন থেকে রওনা দেয় ট্রেনটি।

এর পর প্রান্তিক স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয় ট্রেনটিকে। রেলকর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ১৫২২৮ ডাউন যশবন্তপুর এক্সপ্রেসের পাঁচ নম্বর কামরার নীচ থেকে আচমকাই ধোঁয়া বেরোতে দেখেন তাঁরা। পরে আগুনও। এর পর প্রান্তিক স্টেশনে ট্রেনটি দাঁড় করানো হয়। ব্রেক বাইন্ডিং নাকি হট অ্যাক্সেল থেকে এই আগুন লেগেছে, তা খতিয়ে দেখেন রেলের আধিকারিকেরা।

আতঙ্কিত যাত্রীদের মধ্যে এক জন বলেন, “আচমকা ট্রেনের কামরা ধোঁয়ায় ভরে যায়। কিছু বুঝে উঠার আগেই অন্যান্য যাত্রীদের মধ্যে আগুনের আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখনই চেন টেনে ট্রেনটিকে থামানো হয়। আতঙ্কে তাড়াহুড়ো করে ট্রেনের বাইরে বেরিয়ে আসেন অনেকে। ”

রেলের তরফ থেকে জানানো হয়েছে, রাত পৌনে ৯টা নাগাদ কোপাই এবং প্রান্তিক স্টেশনের মাঝে ডাউন মুজফ‌্ফরপুর এক্সপ্রেসের শেষ দিক থেকে চার নম্বর বগির চাকা থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। ব্রেক বাইন্ডিং থেকে এই আগুন লাগে। প্রাথমিক সংশোধনের পর রাত ১০টা ১১ মিনিটে প্রান্তিক স্টেশন ছাড়ে ট্রেনটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE