Advertisement
১৬ জুলাই ২০২৪
BJP

Firhad Hakim attacked BJP: সৌজন্য জানে না, তাই ২১ জুলাই পাল্টা কর্মসূচি রেখেছে, বিজেপিকে তোপ ফিরহাদের

২১ জুলাই তৃণমূলের কলকাতার সমাবেশের পাল্টা ‘উলুবেড়িয়া চলো’ কর্মসূচি নিয়েছে বিজেপি। সৌজন্যের অভাবেই বিজেপি এমন করছে, অভিযোগ ফিরহাদের।

২১ জুলাইয়ের তৃণমূলের পাল্টা বিজেপির ‘উলুবেড়িয়া চলো’র ডাক অসৌজন্য, বললেন ফিরহাদ হাকিম।

২১ জুলাইয়ের তৃণমূলের পাল্টা বিজেপির ‘উলুবেড়িয়া চলো’র ডাক অসৌজন্য, বললেন ফিরহাদ হাকিম। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:১৩
Share: Save:

সৌজন্য জানে না বিজেপি। তাই ২১ জুলাই তৃণমূলের সমাবেশের পাল্টা কর্মসূচির ডাক দিয়েছে ওরা। এ ভাবেই বিরোধী দল বিজেপিকে আক্রমণ করলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ২১ জুলাই কলকাতায় তৃণমূল বৃহৎ সমাবেশ করবে। করোনা মহামারির প্রকোপে গত দু’বছর ভার্চুয়াল মাধ্যমে হয়েছিল ২১ জুলাইয়ের সমাবেশ। আর এ বার তাই সেই সমাবেশে কোনও খামতি রাখতে চায় না মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

কিন্তু উলুবেড়িয়াতে ওই দিনই পাল্টা ‘উলুবেড়িয়া চলো’ কর্মসূচির ডাক দিয়েছে রাজ্য বিজেপি। সেই কর্মসূচিতে হাজির হবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু সেই কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ। সেই প্রসঙ্গেই ফিরহাদ বলেন, ‘‘আমাদের কর্মসূচিতে লক্ষ লক্ষ মানুষ আসবেন। আর ওদের সমাবেশে থাকবে গুটি কয়েক লোক। ওই পথ দিয়ে আমাদের কর্মীদের যাতায়াতের সময় ইচ্ছাকৃত ভাবে ঢিল মেরে গোলমাল পাকানোর চেষ্টা হতেই পারে।’’

তিনি আরও বলেন, ‘‘আমাদের রাজ্যে রাজনৈতিক সৌজন্য আছে যে, কোনও দিন ২১ জুলাই বা ব্রিগেড সমাবেশ থাকলে পাল্টা কোনও কর্মসূচি রাখা হয় না। কিন্তু বিজেপি সেই সৌজন্য জানে না। তাই সব সময় গোলমাল, দাঙ্গা পাকাতে এই ধরনের পাল্টা কর্মসূচি নেয় ওরা। রাজনৈতিক ফায়দা তুলতে এই কাজ ওরা করতেই পারে।’’ বিজেপিকে ‘উলুবেড়িয়া চলো’ কর্মসূচির অনুমতি না দেওয়ায় রাজ্য পুলিশকে ধন্যবাদও দিয়েছেন কলকাতার মেয়র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE