Advertisement
০১ ডিসেম্বর ২০২২
BJP

Firhad Hakim & Krishna Kalyani: কৃষ্ণ কল্যাণীর গাড়ির দুর্ঘটনায় বিজেপির দিকে ইঙ্গিত করলেন ফিরহাদ হাকিম

শুক্রবার দুর্ঘটনায় পড়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীর গাড়ি। সেই ঘটনায় বিজেপির দিকে ইঙ্গিত করলেন ফিরহাদ হাকিম।

কৃষ্ণ কল্যাণীর গাড়ির দুর্ঘটনাগ্রস্থ হওয়ার বিজেপির দিকে ইঙ্গিত ফিরহাদ হাকিমের।

কৃষ্ণ কল্যাণীর গাড়ির দুর্ঘটনাগ্রস্থ হওয়ার বিজেপির দিকে ইঙ্গিত ফিরহাদ হাকিমের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:২৪
Share: Save:

রায়গঞ্জের বিধায়কের গাড়ির দুর্ঘটনায় বিজেপির দিকে ইঙ্গিত করলেন ফিরহাদ হাকিম। শুক্রবার দুর্ঘটনার কবলে পড়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীর গাড়ি। যদিও সেই সময় গাড়িতে ছিলেন না তিনি। শনিবার এই বিষয়ে প্রশ্ন করা হলে কলকাতার মেয়র বলেন, ‘‘এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। প্রকৃত সত্য অবশ্যই সামনে আসবে। কিন্তু রাজনৈতিক ভাবে কৃষ্ণ বিজেপির মধ্যে সব সময় উচিত কথা বলে এসেছেন। তাঁর গাড়ি এ ভাবে দুর্ঘটনাগ্রস্থ হলে তা নিয়ে ভাবতে হবে।’’

Advertisement

তাঁর দুই নিরাপত্তারক্ষী জখম হয়েছেন বলে দাবি কৃষ্ণের। এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। এ নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন কৃষ্ণ। নাম না করে তিনি অভিযোগের আঙুল তুলেছেন বিজেপির দিকে। যদিও তা অস্বীকার করেছে বিজেপি। তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে এই ঘটনা ঘটতে পারে বলে ইঙ্গিত গেরুয়া শিবিরের। কৃষ্ণের অভিযোগ, ‘‘এত জোরে গাড়ি চালিয়ে ধাক্কা মারাটা স্বাভাবিক নয়। কারণ যেখানে এই দুর্ঘটনা ঘটেছে, সেখানে ধীরগতিতে যান চলাচল করছিল। এটা আমার প্রাণনাশ করার জন্য রাজনৈতিক ষড়যন্ত্র ছিল। গাড়িটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে আয়করের হুমকি শুনেছি। তার জবাব দেব। সিবিআই, ইডি পাঠালে তার জবাব দেব। কিন্তু এই হিংস্র রাজনীতির প্রতিবাদ জানাই।’’

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থেকে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হন কৃষ্ণ। কিন্তু কয়েক মাসের মধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছে বিজেপি। পাশাপাশি, আদালতেও মামলা দায়ের করেছে গেরুয়া শিবির। বাজেট অধিবেশনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন কৃষ্ণ-সহ দলছুট বিজেপি বিধায়করা। স্পিকারের কাছে লিখিত ভাবে শুভেন্দুর বিরুদ্ধে আবেদনও জানিয়েছেন তাঁরা।

সম্প্রতি আবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক মুকুল রায় পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ায় ওই পদে বসানো হয়েছে কৃষ্ণকে। সেই পদে দায়িত্ব নেওয়ার পরেই এই দুর্ঘটনা ঘটায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন কৃষ্ণ-ঘনিষ্ঠরা। কিন্তু বিজেপি শিবিরের বক্তব্য, গত ১৫ দিনে দু’বার শুভেন্দুর কনভয়ে দুর্ঘটনা ঘটেছে। তাঁরা প্রতিবাদ জানালেও, তাতে চক্রান্তের গন্ধ খোঁজেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.