Advertisement
০৪ মে ২০২৪
Eastern Rail

শিয়ালদহ মেন শাখায় ৪২টি লোকাল ট্রেন বাতিল এই শনি ও রবিবার, কিছু ক্ষেত্রে যাত্রাপথও কমাবে রেল

নৈহাটি এবং রানাঘাটের মধ্যে চলা মোট ১১১টি লোকাল ট্রেনের মধ্যে ৪২টি বাতিল থাকবে। কারণ, সংস্কারের কাজ। রেল জানিয়েছে, যোগাযোগ ব্যবস্থা আরও মসৃণ ও দ্রুতগামী করার লক্ষ্যেই এই মেরামতি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ২০:২২
Share: Save:

শনি ও রবিবার শিয়ালদহ মেন শাখায় একগুচ্ছ আপ ও ডাউন লোকাল ট্রেন বাতিল। কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। শুক্রবার পূর্ব রেলের মুখ্য জনসংয‌োগ আধিকারিকের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল ১০টা পর্যন্ত নৈহাটি এবং হালিশহর স্টেশনের মধ্যে তৃতীয় লাইনে রক্ষণাবেক্ষণ এবং মেরামতের কাজ চলবে। সে কারণেই ট্রেন বাতিল।

রক্ষণাবেক্ষেণের কাজ চলার জন্য শনিবার বাতিল করা হয়েছে ৩১৮৪৩ এবং ৩১৮৩৮ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল। ৩১৯২৯ এবং ৩১৯২৮ শিয়ালদহ-গেদে লোকাল। ৩১৫৩৯ এবং ৩১৫৪০ শিয়ালদহ-শান্তিপুর লোকাল। ৩১৬২৯, ৩১৬৩১, ৩১৬৩৪ এবং ৩১৬৩৬ শিয়ালদহ-রানাঘাট লোকাল। ৩১১৯২ কল্যাণী সীমান্ত-নৈহাটি লোকাল।

রবিবার বাতিল করা হয়েছে ৩১৮১১, ৩১৮১৫, ৩১৮১৭, ৩১৮১২, ৩১৮১৬, ৩১৮১৮ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল। ৩১৯১৩ এবং ৩১৯১৪ শিয়ালদহ-গেদে লোকাল। ৩১৫১১, ৩১৫১৫, ৩১৫১২, ৩১৫১৮ শিয়ালদহ-শান্তিপুর লোকাল। ৩১৬১১, ৩১৬১৫,৩১৬১৭, ৩১৬১৪, ৩১৬১৬, ৩১৬২২ শিয়ালদহ-রানাঘাট লোকাল। ৩১৭১১ এবং ৩১৭১২ রানাঘাট-নৈহাটি লোকাল। ৩১৩১১, ৩১৩১৩, ৩১৩১৫, ৩১৩১৯, ৩১৩১৪, ৩১৩১৬, ৩১৩১৮ এবং ৩১৩২০ শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল। ৩১১৯১ নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল। ৩১৪৭১ এবং ৩১৪১৮ শিয়ালদহ-নৈহাটি লোকাল।

কিছু ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। ৩১৩৪১ শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল শনিবার কল্যাণী সীমান্তের পরিবর্তে নৈহাটি স্টেশন পর্যন্ত যাবে। ৩১৩১২ কল্যাণী সীমান্ত লোকাল রবিবার কল্যাণী সীমান্তের বদলে নৈহাটি স্টেশন থেকে ছাড়বে। ৩১৩১৭ শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল রবিবার নৈহাটি স্টেশন থেকে ছাড়বে। ৩০১২৮ কল্যাণী সীমান্ত-মাঝেরহাট লোকালও রবিবার নৈহাটি স্টেশন থেকে ছাড়বে।

নৈহাটি এবং রানাঘাটের মধ্যে চলা মোট ১১১টি লোকাল ট্রেনের মধ্যে ৪২টি বাতিল করা হচ্ছে। রেলের তরফে জানানো হয়েছে, যোগাযোগ ব্যবস্থাকে আরও মসৃণ এবং দ্রুতগামী করার লক্ষ্যেই এই মেরামতির কাজ চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Rail Sealdah Division
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE