Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Upper Primary

উচ্চ প্রাথমিকে নিয়োগের দাবিতে সল্টলেকে ধুন্ধুমার, চাকরিপ্রার্থীদের তুলে নিয়ে গেল পুলিশ

বিক্ষোভকারীরা জানিয়েছেন, ন’বছর ধরে উচ্চ প্রাথমিকে কোনও নিয়োগ হয়নি। তাঁদের আরও দাবি, তাঁরা যোগ্য প্রার্থী। দু’বার ইন্টারভিউ দিয়েও চাকরির জন্য ডাক পাননি বলে অভিযোগ করেছেন তাঁরা।

for the protest of upper primary candidates chaotic condition in sector five of salt lake

উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের পাঁজাকোলা করে তুলে নিয়ে গেল পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৩:৫৯
Share: Save:

উচ্চ প্রাথমিকে নিয়োগের দ্রুত নিয়োগের দাবিতে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) ভবনে যাওয়ার কর্মসূচি নিয়েছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ। সল্টলেকের সেক্টর ফাইভে তাঁরা পৌঁছনোর আগেই থামিয়ে দেওয়া হয়। চাকরিপ্রার্থীদের পাঁজাকোলা করে গাড়িতে তোলে পুলিশ। বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের উপর লাঠিচার্জও করা হয়েছে।

বিক্ষোভকারীরা জানিয়েছেন, ন’বছর ধরে উচ্চ প্রাথমিকে কোনও নিয়োগ হয়নি। তাঁদের আরও দাবি, তাঁরা যোগ্য প্রার্থী। দু’বার ইন্টারভিউ দিয়েও চাকরির জন্য ডাক পাননি বলে অভিযোগ করেছেন তাঁরা। রাজ্য প্রশাসন এবং এসএসসির উপর ক্ষোভ উগরে দিয়ে তাঁরা বলেন, “ফিফা ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ৩টি বিশ্বকাপ ফুটবল আয়োজন করে ফেললেও, কমিশন এখনও পর্যন্ত একটা স্বচ্ছ নিয়োগ করতে পারল না।”

গত ৩০ সেপ্টেম্বর কলকাতা হাই কোর্ট উচ্চ প্রাথমিকের একটি মামলায় নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে মেধাতালিকা প্রকাশ করার জন্য কমিশনকে নির্দেশ দিয়েছিল। ইন্টারভিউয়ে ডাক পাওয়া চাকরিপ্রার্থীরা এই বিষয়ে গত ২৭ ডিসেম্বর হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। চাকরিপ্রার্থীদের অভিযোগ, হাই কোর্টের নির্দেশের পরেও আদালতে নিজেদের অবস্থান স্পষ্ট করছে না এসএসসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Upper Primary Protest Salt Lake Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE