Advertisement
২২ জুন ২০২৪
COVID-19

দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা এক হাজার পেরোল, মৃত্যু পাঁচ জনের! আবারও কি স্বমহিমায় কোভিড?

মঙ্গলবার ৫ জন কোভিড রোগীরও মৃত্যু হয়েছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫, ৩০, ৮১৩। দৈনিক কোভিড পজ়িটিভিটির হার ১.০৯ শতাংশ।

Covid cases in India cross seven thousands after new infections

আবারও কি ফিরছে কোভিডের আতঙ্ক? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১২:৩৯
Share: Save:

দেশে কোভিড আক্রান্তের সংখ্যা এক হাজার পেরোল মঙ্গলবার। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার দেশে কোভিড আক্রান্ত হয়েছেন ১,১৩৪ জন। এক দিনে মৃত্যু হয়েছে ৫ জনের। সাম্প্রতিক অতীতে কোভিড সংক্রমণ এবং মৃত্যুর হারের নিরিখে এটিকে সর্বোচ্চ বলেই মনে করা হচ্ছে। এই পরিসংখ্যান প্রকাশ্যে আসার পরেই কোভিড আবারও স্বমহিমায় ফিরতে চলেছে কি না, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

মঙ্গলবার ৫ জন কোভিড রোগীর মৃত্যুও হয়েছে। মৃতেরা ছত্তীসগঢ়, দিল্লি, গুজরাত, মহারাষ্ট্র এবং কেরালার বাসিন্দা। দেশে এখনও পর্যন্ত কোভিডে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫, ৩০, ৮১৩। দৈনিক কোভিড পজ়িটিভিটির হার ১.০৯ শতাংশ। সাপ্তাহিক হার ০.৯৮ শতাংশ। দেশে এখনও পর্যন্ত ৪.৪৬ কোটি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, কোভিড নিয়ে এখনই উদ্বেগের কারণ নেই। টিকাকরণ এবং পরীক্ষার উপর জোর দেওয়ার কথা জানিয়েছেন চিকিৎসকরা। গত সপ্তাহেই প্রায় চার মাস পরে দেশে কোভিড সংক্রমণের সংখ্যা সাতশো পার করেছিল। গত বুধবার কোভিডে আক্রান্ত হয়েছিলেন ৭৫৪ জন। তার আগে গত নভেম্বর মাসে শেষ কোভিড সংক্রমণের সংখ্যা ৭০০-র ঘরে পৌঁছেছিল। কিন্তু তখন সংক্রমণের হার ক্রমশ নিম্নমুখী হচ্ছিল।

শীত থেকে গরম—এই আবহাওয়া পরিবর্তনের সময়ে প্রতিবছরই অসুস্থতা বাড়ে। কিন্তু গত কয়েক মাসে বাড়তে শুরু করেছে এক ধরনের নাছোড় জ্বর-সর্দিকাশি-শ্বাসকষ্টজনিত সমস্যাও। এর পাশাপাশি, অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হতে শুরু করেছে শিশুরাও। এর মধ্যেই করোনার দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। এ দিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে জানা গিয়েছে, বিদেশি পর্যটকদের শরীরেও করোনার উপস্থিতি পাওয়া যাচ্ছে প্রায়ই। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে রাজস্থানে বেড়াতে আসা চার পর্যটকের শরীরে পাওয়া গিয়েছিল করোনা ভাইরাসের উপস্থিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Corona virus Death Positivity Rate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE