Advertisement
১১ মে ২০২৪
Mamata Banerjee

Cabinet meeting: রদবদলের সম্ভাবনা? এই প্রথম বার সপ্তাহে দু’ বার মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা

মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় বার সরকার গঠনের পর এই প্রথম এক সপ্তাহে দু’ বার মন্ত্রিসভার বৈঠকে বসলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১২:০৫
Share: Save:

এক সপ্তাহে দ্বিতীয় বার মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেল ৩টেয় নবান্নে মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। চলতি সপ্তাহের সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠক করেছিলেন তিনি। নবান্নের একটি সূত্র জানাচ্ছে, এসএসসি নিয়ে সিদ্ধান্তের পাশাপাশি বেশ কিছু দায়িত্ব বদলও করতে পারেন মুখ্যমন্ত্রী। সেই কারণেই সম্ভবত একই সপ্তাহে দ্বিতীয় বার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন তিনি।

ইতিমধ্যে মন্ত্রিসভার সব সদস্যের হাতে এই বৈঠক সংক্রান্ত বার্তা পৌঁছে গিয়েছে বলেই নবান্ন সূত্রে খবর। সাম্প্রতিক অতীতে এক সপ্তাহে পর পর দু’ বার ক্যাবিনেট মিটিংয়ের নজির নেই। মমতার তৃতীয় বার ক্ষমতায় আসার পর এই প্রথম বার এক সপ্তাহে দ্বিতীয় বার এই বৈঠক হচ্ছে। নবান্নের একটি সূত্র জানাচ্ছে, এই বৈঠকে এসএসসি-সহ শিক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে। মন্ত্রিসভার বৈঠক শেষে স্ট্যান্ডিং কমিটির বৈঠকেরও সম্ভাবনা রয়েছে।

নবান্নের একটি সূত্র জানাচ্ছে, এসএসসি নিয়ে সিদ্ধান্তের পাশাপাশি বেশ কিছু দায়িত্ব বদলও করতে পারেন মুখ্যমন্ত্রী। সেই কারণেই সম্ভবত একই সপ্তাহে দ্বিতীয় বার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন তিনি। তবে সোমবারের মন্ত্রিসভার বৈঠকে উল্লেখযোগ্য সিদ্ধান্ত ছিল রাজ্য পুলিশের নিয়োগের বিষয়টি। ওই দিন রাজ্য পুলিশে কয়েক হাজার পদে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে। মহিলা কনস্টেবল পদে ২,০২০ জন (রাজ্য পুলিশের উইনার্স স্কোয়াড) এবং গোয়েন্দা বিভাগে ৬০০ জনকে (পুরুষ এবং মহিলা মিলিয়ে) নিয়োগ করা হবে। স্পেশাল হোমগার্ড পদে ১০৫ জন নিয়োগে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ পুলিশে মহিলা কনস্টেবল মোট পদে মোট ২,০২০ জনকে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সোমবার সেই প্রস্তাব রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পাশ হয়ে গিয়েছে। শুধু ‘উইনার্স স্কোয়াড’-এ ১,৪৫০ জনকে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে। বৃহস্পতিবার শিক্ষা দফতরেও বেশ কিছু নিয়োগ হতে পারে বলেই সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee cabinet meeting Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE