Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal Weather

বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি! রাজ্য জুড়ে কমবে তাপমাত্রাও, কবে কতটা বর্ষণের পূর্বাভাস?

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে ঝড়বৃষ্টির মাত্রা বৃদ্ধি পেতে পারে বৃহস্পতিবার। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Forecast for thunderstorm activity and rain in parts of West Bengal.

ঝড়বৃষ্টির কারণে আগামী কয়েক দিনে তাপমাত্রা বেশ খানিকটা কমতে পারে দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৭:৩২
Share: Save:

কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝড়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী কয়েক দিন তাপমাত্রাও বেশ খানিকটা কমতে পারে এই ঝড়বৃষ্টির কারণে। কবে কতটা বর্ষণ হবে, বিস্তারিত জানিয়েছেন কেন্দ্রীয় আবহাওয়া বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

বুধবার সাংবাদিক বৈঠকে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে ঝড়বৃষ্টির মাত্রা বৃদ্ধি পেতে পারে বৃহস্পতিবার। বুধবারও কিছু কিছু এলাকায় বিক্ষিপ্ত ভাবে ঝড় এবং বৃষ্টি হতে পারে। তবে সেই সম্ভাবনা কম। কলকাতা ছাড়াও বৃহস্পতিবার ভিজতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং দুই বর্ধমান। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি এই জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টি চলবে আগামী শনিবার পর্যন্ত। মঙ্গলবারও দক্ষিণের একাধিক জেলায় ঝড়বৃষ্টি হয়েছে। সেই কারণেই আবহাওয়া কিছুটা ঠান্ডা হয়েছে। বুধবার ঝড়বৃষ্টির সম্ভাবনা কমে গিয়েছে। বৃহস্পতিবার আবার আবহাওয়ার একই মেজাজ দেখা যেতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গে আপাতত ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে বৃহস্পতিবার এবং শুক্রবার। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। দুর্যোগের সম্ভাবনা বেশি কালিম্পং এবং আলিপুরদুয়ারে।

আগামী পাঁচ দিন রাজ্যের তাপমাত্রা খুব একটা বৃদ্ধি পাবে না বলেই জানাচ্ছেন আবহবিদেরা। বরং ঝড়বৃষ্টির সঙ্গে সঙ্গে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, বিহারে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই কারণেই বাংলায় দুর্যোগের আবহ। বঙ্গোপসাগর থেকেও প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে রাজ্যে। সব মিলিয়ে বৃষ্টিপাতের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। আগামী কয়েক দিন অস্বস্তিকর গরম থেকে যা স্বস্তি দিতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Forecast Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE