Advertisement
০৭ মে ২০২৪
Dilip Ghosh

Dilip Ghosh: প্রশ্ন উঠতেই পারে, যথা সময়ে উত্তর দিতে হবে, রীতেশদের বরখাস্ত- প্রসঙ্গে মত দিলীপের

রীতেশ বলেন, ‘‘শো-কজের জবাবের অপেক্ষা না করেই যে ভাবে পদক্ষেপ করা হল, তা থেকে প্রমাণিত ষড়যন্ত্র হয়েছে। এঁরা তৃণমূলের বি-টিম হয়ে কাজ করছেন।’’

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১০:০১
Share: Save:

দলের শৃঙ্খলারক্ষা কমিটি কোনও কর্মীর আচরণ নিয়ে প্রশ্ন তুলতেই পারে। যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা যথাযোগ্য ফোরামে তার জবাব দেবেন। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে এ কথা বললেন রাজ্য বিজেপি-র প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

রবিবার দলবিরোধী মন্তব্যের অভিযোগে রাজ্য বিজেপি শোকজ করে জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে। কিন্তু তাঁরা শো-কজের জবাব দেবেন না বলে জানিয়ে দেন। তার পর তাঁদের সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। এই প্রসঙ্গে ঘুরিয়ে দলীয় সিদ্ধান্তকেই সমর্থন করলেন প্রাক্তন রাজ্য সভাপতি। মঙ্গলবার ইকোপার্কে প্রাতঃভ্রমণ শেষে দিলীপ বলেন, “প্রত্যেক দলের অন্দরে একটা শৃঙ্খলারক্ষা কমিটি রয়েছে। সেই শৃঙ্খলারক্ষা কমিটি দলের কোনও কর্মীর আচরণ নিয়ে প্রশ্ন তুলতেই পারে। সেই মতো পদক্ষেপ করা হয়েছে। যাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁরা যথাসময়ে যথাযোগ্য ফোরামে তার উত্তর দেবেন।’’

এ দিকে বরখাস্তের খবর পাওয়ার পরই পাল্টা মুখ খুলেছেন রীতেশ তিওয়ারি। সরাসরি রাজ্য বিজেপি-র নবগঠিত কমিটির দিকে আঙুল তুলে তিনি বলেছেন, ‘‘শো-কজ করা হয়েছিল। কিন্তু জবাবের অপেক্ষা না করেই যে ভাবে পদক্ষেপ করা হল, তা থেকেই প্রমাণিত ষড়যন্ত্র হয়েছে। এঁরা কেউ দলের নেতা নন। এঁরা তৃণমূলের বি-টিম হয়ে কাজ করছেন।’’ মঙ্গলবার দুপুরে সাংবাদিক বৈঠক ডেকেছেন আর এক বরখাস্ত নেতা জয়প্রকাশ মজুমদার।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE