Advertisement
০৪ মে ২০২৪
Abhijit Gangopadhyay

‘জনগর্জন সভার পরে জন মিউ সভা হবে’, ইস্তফা দিয়েই অভিজিতের নিশানা তৃণমূলের বিগ্রেডকে

কলকাতা হাই কোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পরে মঙ্গলবার দুপুরে প্রথম সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানেই ওই দাবি করেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৮:৩০
Share: Save:

আগামী ১০ মার্চ ব্রিগেড ময়দানে ‘জনগর্জন সভা’র পরে তৃণমূলের ‘জন মিউ সভা’ হবে বলে কটাক্ষ করলেন অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাই কোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পরে মঙ্গলবার দুপুরে সল্টলেকের বাড়িতে প্রথম সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানেই ওই মন্তব্য করেন অভিজিৎ।

আগামী ১০ মার্চ ব্রিগেডে সমাবেশ ডেকেছে শাসকদল তৃণমূল। সভার পোশাকি নাম ‘জনগর্জন সভা’। গত রবিবার দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তার এক্স হ্যান্ডলে ওই সভার কথা ঘোষণা করেছিলেন। নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে ১০০ দিনের কাজের টাকা আটকে রাখার অভিযোগ তুলে অভিষেকের ডাকা সেই ব্রিগেড সমাবেশ সম্পর্কে প্রশ্ন করা হলে অভিজিৎ বলেন, ‘‘করছে তো কী হয়েছে? জনগর্জন সভার পরে জন মিউ সভা হবে। আর কোনও গর্জন হবে না।’’

ঘটনাচক্রে, বিচারপতি পদ ছাড়ার পড়ে প্রথম সাংবাদিক বৈঠকে বার বার নাম না-করে অভিষেককে নিশানা করেছেন অভিজিৎ। কখনও বলেছেন, ‘তালপাতার সেপাই’। কখনও তাঁর মন্তব্য, ‘‘সেই নামটাকে আমি অশালীন কথা (স্ল্যাং ল্যাঙ্গোয়েজ) বলে মনে করি।’’ কখনও বলেছেন, ‘‘ওই তালপাতার সেপাইকে আমি দুষ্কৃতীর বেশি মর্যাদা দিতে পারব না।’’ ডায়মন্ড হারবারের দু’বারের সাংসদ অভিষেক আবার সেখানে প্রার্থী হলে তাঁকে ‘লক্ষ লক্ষ ভোটে হারাব’ বলেও মঙ্গলবার নাম না-করে মন্তব্য করেন অভিজিৎ।

সেই সঙ্গেই রাজ্যের শাসকদলের ‘ভবিষ্যৎ’ সম্পর্কে তিনি বলেন, ‘‘২০২৪ সালে লোকসভা ভোটে তৃণমূলের সেই অবস্থা হবে, যা ২০০৯ সালে সিপিএমের হয়েছিল। আর ২০২৬ সাল পর্যন্ত দলটাই থাকবে না। শুধু কয়েকটা গ্রেফতারির প্রয়োজন।’’ তাঁর মতে, ‘‘তৃণমূল ভিতরে ভিতরে ভাঙছে। এই দল আর বেশি দিন নেই।’’ বিজেপিতে যোগদানের পর তৃণমূলই তাঁর নিশানা হবে বার্তা দিয়ে অভিজিতের মন্তব্য, ‘‘আমি দেখিয়ে দেব, একটা দুর্বৃত্ত দলকে কী ভাবে মোকাবিলা করতে হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE