Advertisement
১১ মে ২০২৪
Sharad Pawar

পওয়ারকে চিঠি দিয়ে এনসিপি-ত্যাগ

এ বার বিধানসভা ভোটের আগে এনসিপি-র অবস্থান নিয়ে প্রশ্ন তুলে ওই দল থেকে পদত্যাগ করলেন এলজেডি-র প্রাক্তন রাজ্য সভাপতি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অমিতাভ দত্ত।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৪৭
Share: Save:

শরদ পওয়ারের এনসিপি-র সঙ্গে মিশে গিয়েছে লোকতান্ত্রিক জনতা দলের (এলজেডি) রাজ্য শাখা। এ বার বিধানসভা ভোটের আগে এনসিপি-র অবস্থান নিয়ে প্রশ্ন তুলে ওই দল থেকে পদত্যাগ করলেন এলজেডি-র প্রাক্তন রাজ্য সভাপতি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অমিতাভ দত্ত। এনসিপি সভাপতি পওয়ারকে পাঠানো পদত্যাগপত্রে অমিতাভবাবু লিখেছেন, বাংলায় দলের নির্বাচনী কৌশল ঠিক করতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনার জন্য দফায় দফায় চেষ্টা করেও ফল মেলেনি। বাংলায় বামেদের সহযোগী দল হিসেবে ছিল এলজেডি এবং এনসিপি। কিন্তু এখন বোঝা যাচ্ছে, বাম ও গণতান্ত্রিক জোটে শামিল না হয়ে এনসিপি বাংলায় বিজেপিকে ঠেকানোর কথা বলে তৃণমূলকে তলে তলে সাহায্য করতে চায়। অমিতাভবাবুর মতে, বাংলায় গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ পরিবেশের অবনতির জন্য বিজেপির পাশাপাশি তৃণমূলও বড় রকমের দায়ী। যে দল গুরুত্বপূর্ণ সময়ে নিচু তলার নেতা-কর্মীদের মনোভাব বুঝতে না চেয়ে হাত গুটিয়ে বসে থাকতে চায়, তাদের সঙ্গে কাজ করা অর্থহীন বলে জানিয়ে দিয়েছেন অমিতাভবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCP Sharad Pawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE