Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shyama Prasad Mukherjee

Financial Fraud: গ্রেফতার প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, অভিযোগ ১০ কোটি টাকা আর্থিক প্রতারণার

বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের প্রাক্তন তৃণমূল বিধায়ক শ্যামাপ্রসাদের বিরুদ্ধে বিভিন্ন সরকারি প্রকল্পে আর্থিক বেনিয়মের অভিযোগ উঠেছে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বিষ্ণুপুর মহকুমা আদালতে নিয়ে যাওয়া হচ্ছে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে বিষ্ণুপুর মহকুমা আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১০:৩২
Share: Save:

প্রায় ১০ কোটি টাকা প্রতারণার অভিযোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করা হল। রবিবার শ্যামাপ্রসাদকে গ্রেফতার করে বিষ্ণুপুর থানার পুলিশ। রবিবার তাঁকে বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করা হয়।

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন শ্যামাপ্রসাদ। বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের প্রাক্তন তৃণমূল বিধায়কের বিরুদ্ধে বিভিন্ন সরকারি প্রকল্পে আর্থিক বেনিয়মের অভিযোগ উঠেছে। প্রায় ৩৪ বছর ধরে বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান পদেও দায়িত্ব সামলেছেন তিনি। ওই পুরসভার পুরপ্রধান থাকাকালীনই দশ কোটি টাকারও বেশি টাকার আর্থিক বেনিয়মের অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপকুমার দত্তের লিখিত অভিযোগের ভিত্তিতে রবিবার শ্যামাপ্রসাদকে গ্রেফতার করে বিষ্ণুপুর থানার পুলিশ। শ্যামাপ্রসাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণা, ৪০৬ ধারায় বিশ্বাসভঙ্গ এবং ৪০৯ ধারায় পদে থেকে সরকারি সম্পত্তি তছরুপের অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE