Advertisement
০৩ মে ২০২৪
Hoardings

পথে রাজীবের মুখ ঢেকে মমতায়, বিতর্ক

রাজীবের মূর্তি আড়াল করে হোর্ডিং দেওয়া হয়েছে ‘বলছে বাংলার জনতা, প্রধানমন্ত্রী হোক মমতা’। সমাজমাধ্যমে তৃণমূল কংগ্রেসের প্রচার চালানোর সংগঠন ‘ফ্যাম’-এর নাম রয়েছে হোর্ডিংয়ে।

Hoarding

প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ঢেকে এ ভাবেই পড়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘প্রধানমন্ত্রী চাই’-এর হোর্ডিং। হাজরা মোড়ে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০৭
Share: Save:

প্রাক্তন প্রধানমন্ত্রীর মুখ ঢেকে গিয়েছে ‘হোক প্রধানমন্ত্রী’র হোর্ডিংয়ে! কলকাতা শহরে এমন ঘটনা ঘিরে ক্ষুব্ধ কংগ্রেস। হাজরা মোড়ে দেশের দুই প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা ও রাজীব গান্ধীর যে মূর্তি রয়েছে, সেখানেই ঘটেছে এমন ঘটনা। রাজীবের মূর্তি আড়াল করে হোর্ডিং দেওয়া হয়েছে ‘বলছে বাংলার জনতা, প্রধানমন্ত্রী হোক মমতা’। সমাজমাধ্যমে তৃণমূল কংগ্রেসের প্রচার চালানোর সংগঠন ‘ফ্যাম’-এর নাম রয়েছে হোর্ডিংয়ে। তৃণমূল নেত্রীর ছবির পাশাপাশি আর এক প্রধানমন্ত্রী ইন্দিরার মূর্তিকে ঢেকে সিগনালিং-এর প্রতীক দেওয়া কলকাতা পুলিশের স্ট্যান্ডও লাগানো হয়েছে। যে রাস্তার মোড়ে এই ঘটনা, ঠিক সেই জায়গা আবার দুই থানার মাঝখানে পড়ে। কংগ্রেসের তরফে তাই ভবানীপুর ও কালীঘাট থানায় দাবি জানানো হয়েছে হোর্ডিং খুলে দেওয়ার জন্য। কলকাতা পুলিশেরক যুগ্ম কমিশনারকেও ঘটনা জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। সর্বভারতীয় স্তরে ‘ইন্ডিয়া’ জোটে যখন কংগ্রেস ও তৃণমূলের সমীকরণ রাজনৈতিক শিবিরের নজর কাড়ছে, সেই সময়েই কলকাতায় এই ঘটনা ওই চর্চায় অন্য মাত্রা যোগ করেছে। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদের বক্তব্য, ‘‘যাঁর ছবি দিয়ে হোর্ডিং লাগিয়ে প্রধানমন্ত্রী করার দাবি, তাঁর নজরে এই ঘটনা এলে হয়তো তিনিই নিজেই খুলে দেওয়ার নির্দেশ দিতে পারেন। মানুষের কাছে দৃষ্টিকটু লাগছে এই দৃশ্য। আমরা পুলিশকে জানানোর পরেও এখনও কিছু হয়নি।’’ তবে রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বক্তব্য, ‘‘মমতাদি নিজেই বলে দিয়েছেন, আমরা চেয়ারের জন্য লড়ছি না। অতি উৎসাহে কেউ কিছু করে থাকতে পারে। এই নিয়ে ভুল বোঝাবুঝি অনাবশ্যক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hoardings TMC Congress Rajiv Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE