Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Probodh Purkait

প্রাক্তন বিধায়ক প্রবোধ প্রয়াত

কলকাতায় এসইউসি-র রাজ্য দফতরে এ দিন প্রবোধবাবুর মরদেহ আনা হলে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ, রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, পলিটব্যুরো সদস্য সৌমেন বসু প্রমুখ।

Probodh Purkait.

এসইউসি-র প্রয়াত প্রাক্তন বিধায়ক প্রবোধ পুরকায়েত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ০৭:০৪
Share: Save:

প্রয়াত হলেন প্রাক্তন বিধায়ক এবং এসইউসি-র রাজ্য কমিটির সদস্য প্রবোধ পুরকায়েত (৮৭)। অসুস্থ ছিলেন বেশ কিছু দিন ধরেই, রবিবার সকালে জয়নগরে তাঁর মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার কুলতলি বিধানসভা কেন্দ্র থেকে ৯ বার নির্বাচিত হয়েছিলেন তিনি। জয়নগর থেকে দেবপ্রসাদ সরকার এবং কুলতলির প্রবোধবাবু টানা জিততেন বলে বিধানসভা মহলে ওই দুই কেন্দ্রকে এসইউসি-র ‘জে অ্যান্ড কে’ বলা হত। কৃষক আন্দোলন এবং বেনামি জমি উদ্ধার আন্দোলন থেকে রাজ্য রাজনীতিতে উঠে এসেছিলেন প্রবোধবাবু। স্কুলে পড়ানোর চাকরি ছেড়ে এসইউসি-তে যোগ দিয়েছিলেন। বাম আমলে বিধায়ক থাকাকালীনই খুনের মামলায় গ্রেফতার হয়েছিলেন, পরে দোষী সাব্যস্ত হন। জেলে থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁর মুক্তির জন্য আর্জি জানিয়েছিলেন এসইউসি নেতৃত্ব, শেষ পর্যন্ত তাঁকে জেল থেকে ছাড়া হয়।

কলকাতায় এসইউসি-র রাজ্য দফতরে এ দিন প্রবোধবাবুর মরদেহ আনা হলে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ, রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, পলিটব্যুরো সদস্য সৌমেন বসু প্রমুখ। তার পরে বিধানসভায় নিয়ে যাওয়া হলে শ্রদ্ধা জানান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং তাপস রায়। বিধানসভা থেকে এ দিন প্রবোধবাবুর দেহ নিয়ে যাওয়া হয়েছে দলের দক্ষিণ ২৪ পরগনা জেলা দফতরে। সেখানে শ্রদ্ধা জানান প্রাক্তন বিধায়ক তরুণ কান্তি নস্কর, জয়কৃষ্ণ হালদার-সহ জেলা নেতৃত্ব। পথেও অনেকে শ্রদ্ধা জানান। কুলতলিতে আজ, সোমবার তাঁর শেষকৃত্য হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SUCI Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE