Advertisement
০৬ মে ২০২৪
Coronavirus in West Bengal

জলপাইগুড়িতে চালু নিখরচায় শববাহী গাড়ি পরিষেবা, ১ মাসের জন্য

করোনা পরিস্থিতিতে কোভিড রোগী-সহ অন্য রোগে মৃতদের দেহ নিয়ে আসার জন্য অনেকই ভয়ে গাড়ি দিতে চান না বলে অভিযোগ উঠছে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৮:২৪
Share: Save:

কোভিডে আক্রান্তদের জন্য নিখরচায় অ্যাম্বুল্যান্স পরিষেবার পর এ বার বিনা ভাড়ার শববাহী গাড়ি চালু হল জলপাইগুড়ি জেলায়। স্থানীয় এক বেসরকারি ফার্ম হাউসের কর্ণধার শেখ জিয়াউর রহমানের এই উদ্যোগে হাত মিলিয়েছেন প্রাক্তন বিধায়ক আজিনুল হক এবং মহাশ্বেতা রায়।

সোমবার মেটেলি ব্লকের বিধাননগর গ্রামপঞ্চায়েত এলাকার রহমান ফার্ম হাউস চত্বরে ওই গাড়ির উদ্বোধন করেন নাগরাকাটা বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক যোসেফ মুন্ডা। সঙ্গে ছিলেন ফার্ম হাউসের কর্নধার শেখ জিয়াউর রহমান, জেলা পরিষদের সদস্যা আশ্রিতা লাকরা মুন্ডা, সমাজসেবী রেজাউল বাকি, সঞ্জীব বসাক, মোস্তফা আলম-সহ অনেকে।

করোনা পরিস্থিতিতে কোভিড রোগী-সহ অন্য রোগে মৃতদের দেহ নিয়ে আসার জন্য অনেকই ভয়ে গাড়ি দিতে চায় না বলে একাধিক অভিযোগ উঠছে। এ সমস্যা দূর করতে রহমান ফার্ম হাউসের সঙ্গে যৌথ ভাবে এগিয়ে এসেছেন আজিনুল এবং মহাশ্বেতা। যোসেফ বলেন, “এই শববাহী গাড়ির ভাড়া লাগবে না। শুধু ব্যবহারকারী পক্ষকে গাড়ির জ্বালানী-খরচ দিতে হবে। মাল, মেটেলি এবং নাগরাকাটা ব্লকের যে কোনও এলাকার শব এই গাড়িতে করে নিয়ে আসা যাবে। আগামী ১ মাসের জন্য এই পরিষেবা চালু থাকবে। প্রয়োজনে পরিস্থিতি বুঝে এর সময়সীমা বাড়ানো হবে।”

প্রসঙ্গত, জলপাইগুড়িতে এর আগেই কোভিড রোগীদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার কাজ চালু করা হয়েছে। বাতাবাড়ি থেকে ২০ কিলোমিটার পর্যন্ত আক্রান্তদের পরিবারে খাবার পৌঁছে দিতে উদ্যোগী হয়েছেন জিয়াউর রহমান। তিনি বলেন, “এর আগে ফার্ম হাউসের তরফে কোভিড আক্রান্তদের হাসপাতালে পৌঁছনোর কাজে ২টি অ্যাম্বুল্যান্স দেওয়া হয়েছে। রবিবার সকলের সহযোগিতায় শববাহী গাড়ির পরিষেবাও চালু হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE