Advertisement
০২ মে ২০২৪
Bread

১ সেপ্টেম্বর থেকে দাম বাড়ছে পাউরুটির

বেকারি সংগঠন সূত্রে খবর, প্রতি পাউন্ডে পাউরুটির দাম ২ টাকা করে বৃদ্ধি পাবে। ফলে ২০০ গ্রাম ওজনের পাউরুটির দাম ১৪ টাকা থেকে বেড়ে ১৫ টাকা করা হবে।

Bread

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৩:৪৭
Share: Save:

আগামী ১ সেপ্টেম্বর থেকে দাম বাড়ছে পাউরুটির। বেকারি সংগঠনের তরফে এ কথা জানানো হয়েছে। আগামী সোমবার ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যসোসিয়েশনের তরফে এ কথা ঘোষণা করা হবে। ওই দিন সংগঠনের সম্মেলন রয়েছে। ওই দিনেই অনুষ্ঠানিক ভাবে পাউরুটির দাম বাড়ানোর কথা বলা হবে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গবাসীদের খাদ্যতালিকায় পাউরুটির বিশেষ গুরুত্ব রয়েছে। প্রাতরাশে বাঙালিদের খাদ্যতালিকার উপরের দিকেই থাকে পাউরুটি। সে দিক থেকে দেখলে বলাই যায়, বাঙালির প্রাতরাশের খরচ বাড়তে চলেছে।

বেকারি সংগঠন সূত্রে খবর, প্রতি পাউন্ডে পাউরুটির দাম ২ টাকা করে বৃদ্ধি পাবে। ফলে ২০০ গ্রাম ওজনের পাউরুটির দাম ১৪ টাকা থেকে বেড়ে ১৫ টাকা করা হবে। ৪০০ গ্রাম পাউরুটির দাম ২৮ টাকা থেকে বেড়ে হবে ৩০ টাকা। দাম বাড়ানো প্রসঙ্গে সংগঠনের দাবি, যে ভাবে পাউরুটি তৈরির কাঁচামাল গম, চিনি ইত্যাদির দাম বেড়ে চলেছে, তাতে পাউরুটির দাম বৃদ্ধি অবশ্যম্ভাবী হয়ে পড়েছিল। এ ছাড়াও বেকারি শিল্পের শ্রমিকদের মজুরিও ইদানীং অনেকটাই বেড়ে গিয়েছে। তাই বাধ্য হয়েই তাঁরা এই দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bread price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE