Advertisement
১৯ এপ্রিল ২০২৪
RT-PCR tests

Covid 19: দু’টি টিকা নিলে রাজ্যে আসা বিমানযাত্রীদের লাগবে না কোভিড নেগেটিভ রিপোর্ট

আগে বলা হয়েছিল রাজ্যে যে সব বিমানযাত্রী আসবেন টিকার শংসাপত্র দেখাতে হবে তাঁদের। অথবা আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ থাকতে হবে।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১১:৩৩
Share: Save:

দু’টি টিকা নেওয়া থাকলেই যথেষ্ট। লাগবে না আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। পশ্চিমবঙ্গে আসা বিমানযাত্রীদের জন্য মঙ্গলবার নয়া নির্দেশিকা ঘোষণা করল রাজ্য সরকার। নয়া এই নির্দেশিকায় বলা হয়েছে, যাঁরা দু’টি টিকাই নিয়েছেন তাঁরা, সেই শংসাপত্র দেখালেই ছাড়পত্র মিলবে।

বাইরে থেকে আসা বিমানযাত্রীদের জন্য সোমবার একটি নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। অসামরিক বিমান পরিবহণ সচিব পিএস খারোলাকে চিঠি দিয়ে রাজ্যের মুখ্যসচিব বীপী গোপালিকা জানান, রাজ্যে যে সব বিমানযাত্রী আসবেন টিকার শংসাপত্র দেখাতে হবে তাঁদের। অথবা আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। বিমানে ওঠার সময়ই যাত্রীদের এই শংসাপত্র অথবা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে বলে ওই চিঠিতে জানানো হয়। আরও বলা হয়েছিল, বিমান ছাড়ার ৭২ ঘণ্টা আগের হাতে থাকতে হবে আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট। সমস্ত বাণিজ্যিক এবং অবাণিজ্যিক বিমানের যাত্রীদের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য হবে বলে চিঠিতে জানানো হয়েছিল।

সেই নির্দেশিকার কয়েক ঘণ্টার মধ্যেই রাজ্য সরকারের তরফে ফের জানানো হল, বিমানযাত্রীদের দু’টি টিকা নেওয়া থাকলে সেই শংসাপত্রই যথেষ্ট। দেখাতে হবে না আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Passengers Flights RT-PCR tests
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE