Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Furfura Sharif

বিজেপি-তৃণমূল মুদ্রার এপিঠ-ওপিঠ: সিদ্দিকি

দিনকয়েক আগে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) নামে নতুন দলের ঘোষণা করেছেন আব্বাস।

ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি।

ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

জয়ন্ত সেন 
বামনগ্রাম-মোসিমপুর শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৮:০৭
Share: Save:

বিজেপির বিরুদ্ধে মহাজোট না হলে মালদহ জেলার ৬টি বিধানসভা আসনে প্রার্থী দিতে চান ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি। মালদহের বামনগ্রাম-মোসিমপুরে এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথাই বলেন তিনি। তবে কোন কোন আসনে প্রার্থী দাঁড় করাতে চান তা খোলসা করেননি তিনি।

মঙ্গলবার সেই অনুষ্ঠানে ধর্মীয় আলোচনার পাশাপাশি এক সময় রাজনৈতিক প্রসঙ্গ টেনে এনে বিজেপি ও তৃণমূলকে একই সঙ্গে বিঁধলেন সিদ্দিকি। তাঁর বক্তব্য, ‘‘ধর্মের নামে বিভাজন তৈরি করে বিজেপি বিপজ্জনক রাজনীতি করছে। আবার বিজেপিকে জমি পেতে সাহায্য করছে তৃণমূল।’’ ধর্মীয় অনুষ্ঠান হলেও সভায় ভিড় দেখে খুশি আব্বাস। রাজনৈতিক সভা করতে শীঘ্রই ফের মালদহে আসবেন বলে জানিয়ে দেন তিনি।

দিনকয়েক আগে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) নামে নতুন দলের ঘোষণা করেছেন আব্বাস। যদিও তার আগেই ফুরফুরা শরিফে গিয়ে আব্বাসের সঙ্গে দেখা করেন মালদহ জেলা কংগ্রেস সভাপতি তথা দক্ষিণ মালদহের সংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালু) ও সুজাপুরের বিধায়ক ইশা খান চৌধুরী। সেখানে কি আলোচনা হয়েছিল তা খোলসা করেননি কেউই। আর, সেই ইশার খাসতালুক সুজাপুর বিধানসভার বামনগ্রাম-মোসিমপুরের সর্দারপাড়ায় মঙ্গলবার ধর্মীয় অনুষ্ঠানে আসেন আব্বাস। সেখানে কংগ্রেসকে সেভাবে আক্রমণ না করলেও আব্বাস বলেন, ‘‘বিজেপি-তৃণমূল একই টাকার এপিঠ-ওপিঠ। লোকসভায় বিজেপিকে ১৮টি আসন পেতে তৃণমূলই বকলমে সাহায্য করেছে। প্রশাসন দিয়ে রাজ্যের শাসকদল জুলুম করছে। দল যাতে প্রার্থী দিতে না পারে সে জন্য মামলা দিচ্ছে।’’

বিধানসভা ভোটে প্রার্থী নিয়ে আব্বাস বলেন, ‘‘আমরা বিজেপির বিরুদ্ধে মহাজোটের অপেক্ষায় আছি। ইতিমধ্যে অনেক দল যোগাযোগ করেছে। যদি মহাজোট না হয় তবে মালদহে ৬টি আসনে আমরা প্রার্থী দেব।’’ আব্বাসের মন্তব্য নিয়ে তৃণমূলের জেলা সভাপতি মৌসম নুর বলেন, ‘‘বিজেপির বিরুদ্ধে যদি লড়তেই হয় তবে ভোট কাটাকুটি না করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই থাকুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Abbas Siddiqui Furfura Sharif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE