Advertisement
০৭ মে ২০২৪
Forward Bloc

সৈরানির ইস্তফা ‘স্বীকার’ ফ ব-র

ফ ব থেকে বহিষ্কৃত প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজে্র (ভিক্টর) পাশাপাশি কংগ্রেস দফতরে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে ইতিমধ্যে বৈঠক করেছেন তিনি।

হাফিজ আলম সৈরানি।

হাফিজ আলম সৈরানি। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ০৯:১৩
Share: Save:

দলত্যাগী নেতা হাফিজ আলম সৈরানির পদত্যাগ স্বীকার করে নিল ফরওয়ার্ড ব্লক। দলের সব পদ ছাড়ার কথা জানিয়ে চিঠি দিয়েছিলেন সৈরানি। ফ ব থেকে বহিষ্কৃত প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজে্র (ভিক্টর) পাশাপাশি কংগ্রেস দফতরে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে ইতিমধ্যে বৈঠক করেছেন তিনি। তবে ভাইপো ভিক্টর কংগ্রেসে যোগ দিলেও সৈরানি এখনও তা করেননি। হায়দরাবাদে ফ ব-র কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর দু’দিনের বৈঠকে সৈরানির পদত্যাগের চিঠি নিয়ে আলোচনার পরে তা গ্রহণ করে নেওয়া হয়েছে। তবে দলকে দেওয়া চিঠি সংবাদমাধ্যম ও সমাজমাধ্যমে প্রকাশ করে দিয়ে তিনি শৃঙ্খলাভঙ্গ করেছেন বলে কেন্দ্রীয় নেতৃত্ব মনে করলেও পদত্যাগের পরে আর কোনও পদক্ষেপ করা হয়নি। দলের সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস বুধবার জানিয়েছেন, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর বিদায়ী সদস্য সৈরানি রাজ্যে দল পরিচালনা নিয়ে বেশ কিছু অভিযোগ করেছিলেন। কিন্তু বাংলা কমিটি লিখিত ভাবে কেন্দ্রীয় নেতৃত্বকে যা জানিয়েছে, তার ভিত্তিতে ওই সব অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। ভিক্টরকে বহিষ্কারের সিদ্ধান্তও বৈঠকে অনুমোদন করানো হয়েছে। প্রসঙ্গত, হায়দরাবাদেই আগামী ফেব্রুয়ারিতে ‘সুভাষবাদই ভবিষ্যৎ’ স্লোগানকে সামনে রেখে ফ ব-র ১৯তম পার্টি কংগ্রেস বসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forward Bloc Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE