Advertisement
০৯ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মঙ্গলবার গঙ্গাসাগরে গিয়ে বিকেলে পুজো দেবেন মুখ্যমন্ত্রী মমতা, ফিরছেন বৃহস্পতিবার

সোমবার বিকেলে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে বৈঠক করে প্রত্যেকের থেকে মেলার প্রস্তুতি সংক্রান্ত বিষয়ে খবরাখবর নেন মুখ্যমন্ত্রী।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে মমতা।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৮:১১
Share: Save:

মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার দুপুরেই গঙ্গাসাগর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগরে গিয়ে তিনি পুজোও দেবেন বলে জানালেন মেলার প্রস্তুতি বৈঠকে। আগে জানা গিয়েছিল, বুধবার গঙ্গাসাগরে যাবেন মমতা। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণেই সফরসূচিতে বদল আনা হয়েছে।

সোমবার বিকেলে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে বৈঠক করে প্রত্যেকের থেকে মেলার প্রস্তুতি সংক্রান্ত বিষয়ে খবরাখবর নেন মুখ্যমন্ত্রী। কোথায় কী খামতি আছে, সব আয়োজন ঠিকঠাক ভাবে করা হয়েছে কি না, তা জানতে চান। সেই সময়ই তিনি বলেন, ‘‘কালই গঙ্গাসাগর যাচ্ছি। পৌঁছে বিকেল ৪টে নাগাদ পুজো দেব।’’ গঙ্গাসাগরে তিন দিনের সফরে যাচ্ছেন মমতা। মঙ্গলবার সেখানে গিয়ে কপিল মুনির আশ্রমে তাঁর পুজো দেওয়ার কথা রয়েছে। তার পর মেলার প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখে বৃহস্পতিবার তাঁর ফিরে আসার কথা রয়েছে।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে মমতা জানান, মেলা প্রাঙ্গণের কাছে ১০টি অস্থায়ী দমকল কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে। প্রাঙ্গণ পরিষ্কার রাখার জন্য তৈরি করা হয়েছে ১০ হাজারের বেশি শৌচালয়। ময়দানে আরটিপিসিআর পদ্ধতিতে কোভিড পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। লক্ষ লক্ষ তীর্থযাত্রীর আগমনের বিষয়টি মাথায় রেখে কোভিড পরীক্ষাকেন্দ্র বাড়ানোর নির্দেশ দেন তিনি। এ ছাড়াও তিনি জানান, প্রস্তুত রাখা হচ্ছে ৬০০ শয্যার করোনা হাসপাতালও। ১১টি কোয়রান্টিন সেন্টার তৈরি রাখা হচ্ছে। আগামী ৮-১৭ জানুয়ারির মধ্যে যাঁরা গঙ্গাসাগরে যাবেন, তাঁদের জন্য পাঁচ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হবে। বৈঠকে উপস্থিত রেলের প্রতিনিধি মুখ্যমন্ত্রীকে জানান, গঙ্গাসাগর মেলায় ছ’দিনে অতিরিক্ত ৭০টি ট্রেন চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Gangasagar Mela
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE