Advertisement
০২ মে ২০২৪
Corona patient

Cyclone Yaas: ‘ইয়াস’-এর প্রভাবে করোনা চিকিৎসায় গাফিলতি নয়, বিদ্যুতের বিকল্প রাখতে নির্দেশ

২৪ মে, অর্থাৎ সোমবারের মধ্যেই এই ব্যবস্থা তৈরি রাখতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ০০:২৭
Share: Save:

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যেই ঘূর্ণিঝড় আতঙ্ক। কিন্তু ঝড়ের প্রভাবে করোনা চিকিৎসায় যাতে কোনও গাফিলতি না হয়, তার জন্য সবরকমের প্রস্তুতি শুরু করেছে রাজ্য সরকার।

ঝড়ের প্রভাবে বিদ্যুৎ সরবরাহের সমস্যা অতীতেও দেখা গিয়েছে। তাই সোমবার রাজ্য সরকারের তরফ থেকে বিকল্প ব্যবস্থা তৈরি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, বিদ্যুতের স্বাভাবিক পরিষেবায় যদি ঘূর্ণিঝড়ের ফলে সমস্যা দেখা দেয়, তাহলে অন্য ব্যবস্থা তৈরি রাখতে। সমস্ত করোনা হাসপাতালগুলিকে সঞ্চয় করে রাখতে হবে যথেষ্ট পরিমাণ ডিজেল, যাতে অন্য শক্তি উৎস ব্যবহার করে কাজ চালানো যায়। ২৪ মে, অর্থাৎ সোমবারের মধ্যেই এই ব্যবস্থা তৈরি রাখতে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

আবহাওয়া দফতরের সতর্কবার্তা অনুসারে, বুধবার সাগর ও পারাদ্বীপের মধ্যবর্তী উপকূলে আছড়ে পড়তে অতি শক্তিশালী ঘূর্ণিঝ়ড় ইয়াস। ঝড়ের প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এই জেলাগুলিতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ঝড়ের মধ্যে যাতে এই করোনা রোগীদের চিকিৎসায় কোনও সমস্যা না হয়, সেই কারণেই এই ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID19 Corona patient
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE