Advertisement
১৯ জুন ২০২৪
CV Ananda Bose

মেয়াদ উত্তীর্ণ ওষুধের ব্যবসা চলছে রাজ্যে, অভিযোগ খোদ রাজ্যপালের, দিলেন তদন্তের আশ্বাসও

রাজ্যপাল বোসের অভিযোগ, পুরনো ওষুধের উপর নতুন লেবেল আটকে তা বিক্রি করে কোটি কোটি টাকার ব্যবসা চলছে। অভিযোগ সত্যি হলে অভিযুক্তদের মৃত্যুদণ্ড দেওয়ার কথাও শোনা গিয়েছে তাঁর মুখে।

Governor CV Ananda Bose alleged that business of expired medicine running in the state

রাজ্যপাল সিভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৮:৩৭
Share: Save:

রাজ্যে মেয়াদ উত্তীর্ণ ওষুধের অসাধু কারবার চলছে বলে অভিযোগ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর অভিযোগ, পুরনো ওষুধের উপর নতুন লেবেল আটকে তা বিক্রি করে কোটি কোটি টাকার ব্যবসা চলছে। এই নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন রাজ্যপাল। অভিযোগ সত্যি হলে অভিযুক্তদের ফাঁসি দেওয়ার কথাও শোনা গিয়েছে তাঁর মুখে।

শুক্রবার, ন্যাশনাল ইন্সটিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ-এর ১১তম সমাবর্তনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যপাল। সেখানেই তিনি বলেন, “বেআইনি চক্র চলছে। রাজভবনে আমি একটা ইমেল পেয়েছি। ইমেলে বলা হয়েছে, আপনার চারপাশে ওষুধের অবৈধ চক্র চলছে। মেয়াদ উত্তীর্ণ ওষুধ বাজারে আসছে। অবৈধ চক্র চলছে। এটা যদি সত্যি হয়, তাহলে অভিযুক্তের মৃত্যুদণ্ড হওয়া উচিত।” রাজ্যপাল জানান তাঁর এডিসির মাধ্যমের এই অভিযোগ পেয়েছেন। রাজ্যপালের এই অভিযোগ প্রসঙ্গে রাজনৈতিক বাগ্‌যুদ্ধও শুরু হয়ে গিয়েছে দলগুলির মধ্যে।

এই প্রসঙ্গে রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করে বিজেপি নেতা রাহুল সিংহ বলেন, “অসাধু ব্যক্তিরাই রাজ্য চালাচ্ছেন। রাজ্যের সব ক্ষেত্রেই দুর্নীতি চলছে। নকল ওষুধ খেয়ে কারও প্রাণসংশয়ও হতে পারে।” এই প্রসঙ্গে সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যও তৃণমূলকে আক্রমণ করে বলেন, “এই ধরনের ঘটনা আগেও ঘটেছে। রাজ্যপালকে ধন্যবাদ বিষয়টি আরও এক বার প্রকাশ্যে আনার জন্য। এই সব ক্ষেত্রে সরকারের আরও তৎপর হওয়া উচিত। কিন্তু আমাদের রাজ্যে কি কোনও সরকার আছে? রাজ্যটা অরাজকতার রাজ্যে পরিণত হয়েছে।”

রাজ্যপালের অভিযোগ প্রসঙ্গে রাজ্যের সাংবিধানিক প্রধানের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছে শাসক তৃণমূল। এই প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, “এই রাজ্যে তিন বারের নির্বাচিত মুখ্যমন্ত্রী রয়েছেন। রাজ্যপাল চাইলে বিষয়টি মুখ্যমন্ত্রীর দৃষ্টিগোচর করতে পারতেন। তা না করে এত গুরুত্বপূর্ণ বিষয়কে ছোট করে একটি অনুষ্ঠানে তিনি এই সব বললেন।” একই সঙ্গে মন্ত্রী জানান, সরকারের তরফে বিষয়টি যাচাই করে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose Governor medicine Business
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE