Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: নবান্নের অধীন নন, আপনারা স্বাধীন, রাজ্য নির্বাচন কমিশনারকে বুঝিয়ে বলেছি: ধনখড়

রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করেন রাজ্যপাল। রাজ্যের বকেয়া ১১২টি পুরসভার ভোট একসঙ্গে করার কথাও বলেছেন ধনখড়।

রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যপাল জগদীপ ধনখড়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৮:৩১
Share: Save:

পুরভোট নিয়ে বিরোধীদের সুর এ বার শোনা গেল রাজ্যপাল জগদীপ ধনখড়ের কণ্ঠে। রাজ্যের নির্বাচন কমিশন যে একটি স্বাধীন সংস্থা এবং তা নবান্নের অধীনস্থ নয়, সে কথা মনে করিয়ে দিলেন রাজ্যপাল। মঙ্গলবার রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দত্তের সঙ্গে এক সাক্ষাতে কমিশনকে তাঁর সাংবিধানিক দায়িত্ব পালনের পরামর্শ দেন তিনি। পাশাপাশি, রাজ্যের বকেয়া ১১২টি পুরসভার ভোট একসঙ্গে করার কথাও বলেছেন ধনখড়।

মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে প্রায় এক ঘণ্টার বৈঠক করেন রাজ্যপাল। বৈঠক শেষে টুইট করে আলোচনার বিষয়বস্তু জানান তিনি। রাজ্যপালের অফিশিয়াল টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, ‘জাতীয় নির্বাচন কমিশনের মতো ক্ষমতা রয়েছে রাজ্য নির্বাচন কমিশনেরও, পশ্চিমবঙ্গের রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দীর্ঘ বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড় এ বিষয়টি উল্লেখ করেছেন। সেই ক্ষমতা প্রয়োগ করা হোক।’ এ ছাড়া তিনি আরও বলেন কমিশন ‘রাজ্য সরকারের সম্প্রসারক নয়, রাজ্য নির্বাচন কমিশনের উচিত স্বাধীন এবং বিভেদহীন সংস্থা হয়ে কাজ করা।’

বৈঠকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং আসন্ন পুরভোটের প্রস্তুতি নিয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি, বকেয়া ১১২টি পুরসভার ভোট একসঙ্গে করার কথাও বলেন ধনখড়। তিনি লিখেছেন, ‘রাজ্য নির্বাচন কমিশন যে কোনও ভাবেই প্রভাবিত না হয়ে পুরভোটের প্রস্তুতি ও প্রক্রিয়ার তদারকির উপর নিয়ন্ত্রণ বজায় রেখেছে, সে ইঙ্গিতও দিয়েছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE