Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dearness allowance

ডিএ, নিয়োগের দাবিতে পথে সরকারি কর্মীরা

ডিএ নিয়ে তৃণমূল আগে যা বলেছিল, সরকারে গিয়ে তারা সম্পূর্ণ উল্টো অবস্থান নিয়েছে। ত্রিপুরায় বিজেপি সরকারের মতোই এখানে তৃণমূলের সরকার কর্মচারীদের সঙ্গে প্রতারণা করছে।

সরকারী কর্মীদের যৌথ সংগঠনের অভিযোগ, ডিএ-র ন্যায্য পাওনা থেকে কর্মচারীদের বঞ্চিত করছে রাজ্য সরকার।

সরকারী কর্মীদের যৌথ সংগঠনের অভিযোগ, ডিএ-র ন্যায্য পাওনা থেকে কর্মচারীদের বঞ্চিত করছে রাজ্য সরকার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ০৮:৩০
Share: Save:

বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ) এবং শূন্য পদে স্বচ্ছ নিয়োগের দাবিতে পথে নামল সরকারি কর্মচারী ও পেনশনারদের সংগঠন। রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শহিদ মিনার পর্যন্ত শুক্রবার মিছিল ছিল তাদের ডাকে। মিছিল শেষে শহিদ মিনার চত্বরে বিক্ষোভ-অবস্থানে বসেন সরকারি কর্মচারীরা। রাত পর্যন্ত চলে অবস্থান। সরকারী কর্মীদের যৌথ সংগঠনের অভিযোগ, ডিএ-র ন্যায্য পাওনা থেকে কর্মচারীদের বঞ্চিত করছে রাজ্য সরকার। তাঁদের প্রশ্ন, এই ভাবে আর কত দিন চলবে? আন্দোলনের সমর্থনে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ‘‘ন্যায্য অধিকারের দাবিতে বিভিন্ন স্তরের কর্মীরা রাস্তায় নেমেছেন। ডিএ নিয়ে তৃণমূল আগে যা বলেছিল, সরকারে গিয়ে তারা সম্পূর্ণ উল্টো অবস্থান নিয়েছে। ত্রিপুরায় বিজেপি সরকারের মতোই এখানে তৃণমূলের সরকার কর্মচারীদের সঙ্গে প্রতারণা করছে। লুটের বখরা নিয়ে চলে যাব আর হকের পাওনা দেব না, তা তো চলতে পারে না!’’ তৃণমূলের নেতা তাপস রায়ের পাল্টা বক্তব্য, ‘‘আর্থ-সামাজিক পরিস্থিতিই এই বিলম্বের কারণ। অন্য কিছু নেই। ডিএ দিতে পারলে আমরাই খুশি হব। কিন্তু বিরোধীরা এই নিয়ে অপপ্রচার করছে। লুটের টাকা ইত্যাদি যা সব বলা হচ্ছে, তার সঙ্গে ডিএ-প্রশ্নের কোনও যোগ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dearness allowance West Bengal Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE