Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Group D

কার্নিভালের আগে প্রতীকী অবস্থান চাকরি-প্রার্থীদের

ওই চাকরি-প্রার্থীদের অবস্থান ৫২ দিনে পড়েছে। অবস্থান-মঞ্চে শনিবার সকালে তাঁরা হাজির হলে বাধা দেয় পুলিশ। অবস্থান চালানো নিয়ে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের বচসা বাধে।

কার্নিভাল শুরুর আগে অবস্থান-স্থলে গ্রুপ ডি চাকরি-প্রার্থীরা। সঙ্গে কংগ্রেসের কৌস্তুভ বাগচী।

কার্নিভাল শুরুর আগে অবস্থান-স্থলে গ্রুপ ডি চাকরি-প্রার্থীরা। সঙ্গে কংগ্রেসের কৌস্তুভ বাগচী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ০৬:২০
Share: Save:

রেড রোডে দুর্গা পুজোর কার্নিভালের জন্য ময়দান চত্বরে চাকরি-প্রার্থীদের অবস্থান বন্ধ রেখে উঠে যেতে বলেছিল পুলিশ। কিন্তু কার্নিভাল শুরুর আগে মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে অল্প সময়ের জন্য ‘প্রতীকী প্রতিবাদ জারি রাখলেন সরকারি গ্রুপ-ডি চাকরি-প্রার্থীরা।

ওই চাকরি-প্রার্থীদের অবস্থান ৫২ দিনে পড়েছে। অবস্থান-মঞ্চে শনিবার সকালে তাঁরা হাজির হলে বাধা দেয় পুলিশ। অবস্থান চালানো নিয়ে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের বচসা বাধে। সেখানে যান প্রদেশ কংগ্রেসের মুখপাত্র ও আইনজীবী কৌস্তুভ বাগচী। শেষ পর্যন্ত ঠিক হয়, প্রতীকী অবস্থান চালিয়ে তাঁরা এ দিনের মতো উঠে যাবেন। কৌস্তুভ বলেন, ‘‘কোনও কার্নিভাল বা কাপড় দিয়ে ঢেকে নিয়োগের দাবিতে আন্দোলনকে বন্ধ করা যাবে না। তবে এই অনুষ্ঠানকে ঘিরে রাজ্যের ভাবমূর্তি নষ্ট করা আমাদের কারওরই উদ্দেশ্য নয়। বঞ্চিত চাকরি-প্রার্থীরা এর পরে আবার আন্দোলন চালাবেন, আমরা পাশে থাকব।’’

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অবশ্য অভিযোগ করেছেন, পুলিশ জোর করে গ্রুপ ডি-র অবস্থানকারীদের তুলে দিয়ে হাওড়া স্টেশনে পাঠিয়েছে এবং মোবাইল থেকে ঘটনার ছবিও মুছে দিয়েছে। তাঁর বক্তব্য, ‘‘করদাতাদের টাকায় রাজ্য সরকারের কার্নিভাল মসৃণ ভাবে চালানোর জন্য ন্যায্য দাবিতে আন্দোলনকারীদের জোর করে তুলে দেওয়ার তীব্র নিন্দা করছি।’’ তবে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, আন্দোলনের অধিকার সকলেরই আছে। এক দিনের জন্য অবস্থান বন্ধ হলে ক্ষতির কিছু নেই। সমস্যার সমাধানের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেষ্টা চালাচ্ছেন। বিরোধীরা ‘লোক ক্ষেপানো’র চেষ্টা করলেও তাতে লাভ হবে না বলে তাঁর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Group D Protest Durga Puja Carnival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE