Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Darjeeling

GTA Election Result 2022: পাহাড়ে উড়ল সবুজ আবির, জিটিএ নির্বাচনে লড়ে এখনও পর্যন্ত দুই আসনে জয়ী তৃণমূল!

গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ নির্বাচনে খাতা খুলল তৃণমূল। শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটেও দাপট দেখাচ্ছে ঘাসফুল।

পাহাড়ে উচ্ছ্বাস তৃণমূলের।

পাহাড়ে উচ্ছ্বাস তৃণমূলের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং ও কালিম্পং শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১১:৪২
Share: Save:

গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ নির্বাচনে খাতা খুলল তৃণমূল। শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটেও দাপট দেখাচ্ছে ঘাসফুল। বলা যায়, মহকুমা পরিষদের দখল নেওয়া স্রেফ সময়ের অপেক্ষা। বুধবার বেলা বাড়তেই পাহাড়ে মেঘলা আবহাওয়ায় উড়ল সবুজ আবির। উচ্ছ্বাসে ফেটে পড়লেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

গত ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং জিটিএ-র নির্বাচন হয়েছিল। জিটিএ-এর ৪৫টি আসনের মধ্যে ডালি আসন থেকে জয়ী হয়েছেন তৃণমূলের বিনয় তামাং। ভোটের ফল জানার পরই একগাল হাসি নিয়ে সংবাদমাধ্যমের সামনে হাজির হন তামাং। ৫০০-র বেশি ভোটে জিতেছেন তিনি। বিনয়ের সুরে তামাং বলেন, ‘‘এই জয়ের জন্য ধন্যবাদ জানাচ্ছি মমতা বন্দ্যোপাধ্যায়কে। এ শুধু আমার জয় নয়। পাহাড়ের মানুষের জয়।’’

আবার, কালিম্পং ৩৫ নম্বর সমষ্টিও তৃণমূলের দখলে। সেখানে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সুমন গুরুং। প্রথম বার জিটিএ নির্বাচনে খাতা খুলে স্বাভাবিক ভাবে উচ্ছ্বসিত তৃণমূল।

প্রসঙ্গত, জিটিএ-এর ৪৫টি আসনের ভোটের ফল বেরোচ্ছে দার্জিলিং, কার্শিয়ং ও কালিম্পংয়ে। ১ নম্বর থেকে ১৭ নম্বর আসনের ভোটগণনা কেন্দ্র দার্জিলিং। ১৮ নম্বর থেকে থেকে ৩২ নম্বর আসনের ভোটগণনা কার্শিয়ংয়ে। ৩৩ নম্বর থেকে ৪৫ নম্বর আসনের ভোটগণনা হচ্ছে কালিম্পং জেলায়। জিটিএ-এর ৪৫টি আসনের মধ্যে হামরো পার্টি এগিয়ে। এখনও ন’টি আসনে এগিয়ে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক পার্টি।

অন্য দিকে, শিলিগুড়ি মহকুমা পরিষদের ৪৬২টি পঞ্চায়েত আসনের মধ্যে তৃণমূল এগিয়ে রয়েছে ১০৮টিতে। বিজেপি ৩০, সিপিএম ৫, কংগ্রেস ২ এবং নির্দলরা একটি আসনে এগিয়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.