Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Nandigram Election Petition: অনুপস্থিত মামলাকারী মমতা, এক সপ্তাহ পিছিয়ে গেল নন্দীগ্রাম মামলার শুনানি

জন প্রতিনিধি আইন অনুযায়ী এই ধরনের মামলার শুনানির সময় আবেদনকারীর আদালতে উপস্থিত থাকার কথা বলে জানান বিচারপতি। সে জন্য পিছিয়ে গেল শুনানি।

মমতা এবং শুভেন্দু।

মমতা এবং শুভেন্দু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১১:২৭
Share: Save:

পিছিয়ে গেল নন্দীগ্রাম বিধানসভার ফল নিয়ে হাই কোর্টে মামলার শুনানি। আগামী বৃহস্পতিবার ২৪ জুন হবে এই মামলার পরবর্তী শুনানি।

শুক্রবার বেলা ১১টা নাগাদ কলকাতা হাই কোর্টে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে এই মামলার শুনানি শুরু হয়েছিল। জন প্রতিনিধি আইন অনুযায়ী এই ধরনের মামলার শুনানির সময় আবেদনকারীর আদালতে উপস্থিত থাকার কথা। শুক্রবার এ কথা বলেন বিচারপতি। এই মামলার আবেদন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আদালতে তাঁর উপস্থিত থাকার বিষয়টি উত্থাপন করেন বিচারপতি। মুখ্যমন্ত্রী শুনানির সময় উপস্থিত থাকবেন পারবেন কি না তা মমতার আইনজীবীর কাছে জানতে চান তিনি। জবাবে মমতার আইনজীবী জানান, যা নিয়ম আছে তা মানা হবে।

তবে বিধানসভার ফল সংক্রান্ত মামলাটি বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে ওঠা নিয়ে প্রতিবাদ জানান আইনজীবীদের একাংশ। তাঁদের দাবি, বিচারপতি কৌশিক চন্দ এক সময় বিজেপি-র সক্রিয় সদস্য ছিলেন। সেই বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন আইনজীবীদের ওই অংশ।

প্রসঙ্গত, ২ মে ভোট গণনার দিন টান টান উত্তেজনায় প্রথমে খবর চাউর হয়, ১২০০ ভোটে নন্দীগ্রামে জয়ী হয়েছেন মমতা। তার ঠিক কিছু ক্ষণ পরেই আবার খবর আসে, নন্দীগ্রামে মমতা নয়, জিতেছেন শুভেন্দু। ১৯০০-র কিছু বেশি ভোটের ব্যবধানে তিনি জিতেছেন নন্দীগ্রামে। পরে শুভেন্দুকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। তখন থেকেই গণনায় কারচুপির অভিযোগ তুলেছে তৃণমূল। নন্দীগ্রামের নির্বাচনী ফল নিয়েই মামলা দায়ের করেছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Kolkata High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE