Advertisement
২০ মে ২০২৪
Recruitment Case

পার্থ, মানিকের জামিনের শুনানি আরও আট দিন পরে, পিছিয়ে গেল মানিক-পুত্রের মামলাও

সোমবার হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে জামিনের আবেদন জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক। মানিকের পুত্রের তরফেও জামিন চাওয়া হয়।

Hearing of bail plea of Partha Chatterjee, Manik Bhattacharya and Shouvik Bhattacharya has been postponed

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১২:০১
Share: Save:

পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যদের জামিনের আবেদনের শুনানি আরও আট দিন পিছিয়ে গেল। কলকাতা হাই কোর্টে ওই মামলার পরবর্তী শুনানি হবে ১৭ এবং ১৮ অক্টোবর। মানিকের পুত্র শৌভিক ভট্টাচার্যের জামিনের শুনানিও সোমবার হওয়ার কথা ছিল। তা আরও দু’দিন পিছিয়ে দিয়েছে আদালত।

সোমবার হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে জামিনের আবেদন জানান নিয়োগ মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক। কিন্তু ইডি আদালতে জানায়, জামিনের বিরোধিতায় হলফনামা দিতে তাদের আরও কিছুটা সময় প্রয়োজন। আরও ১০ দিন সময় লাগবে বলে জানান ইডির আইনজীবী ফিরোজ এডুলজি।

বিচারপতি ঘোষ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আর্জি মঞ্জুর করেছেন। তবে তাদের ১০ দিন সময় দেওয়া হয়নি। আট দিনের মাথায় মানিক এবং ন’দিনের মাথায় পার্থের জামিনের মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতি ঘোষ। মানিকের মামলাটি আদালতে উঠবে আগামী ১৭ অক্টোবর। পার্থের মামলার শুনানি হবে ১৮ অক্টোবর। ওই দিন সংশ্লিষ্ট হলফনামা ইডিকে আদালতে জমা দিতে হবে।

মানিকের পুত্র শৌভিকও বিচারপতি ঘোষের বেঞ্চে জামিনের আবেদন জানিয়েছিলেন। কিন্তু এই মামলার ক্ষেত্রে অন্য যুক্তি দেয় ইডি। কেন্দ্রীয় সংস্থা জানায়, হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহের নির্দেশে ইডির তদন্তকারী আধিকারিক পরিবর্তিত হয়েছেন। দায়িত্বে এসেছেন নতুন অফিসার। তাই এই মামলার জন্য কিছুটা সময় চাই ইডির। তাদের আবেদন শুনে শৌভিকের মামলাটি দু’দিন পিছিয়ে দিয়েছেন বিচারপতি ঘোষ। আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE