Advertisement
০১ মার্চ ২০২৪
West Bengal Weather

রবিবার থেকে ঝড়বৃষ্টিতে ভিজতে পারে রাজ্য! তবে তাপপ্রবাহে পুড়তে হবে শুক্র-শনি

শুক্রবার তাপপ্রবাহ থেকে নিস্তার পাবে না রাজ্য। রাজ্যের বেশির ভাগ জেলায় তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রির কাছাকাছি। তারই মধ্যে চার জেলার জন্য স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর।

Heatwave will continue till Saturday, Rainfall will happen from Sunday in all districts of South Bengal.

রবিবার থেকে কলকাতায় বৃষ্টির খবরে একটু হলেও আশায় বুক বাঁধছে শহরবাসী। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১০:৩১
Share: Save:

আর মাত্র দু’দিন। রবিবার থেকে টানা তিন দিন বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের বেশির ভাগ জেলা। ঝড়বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে। এমনটাই জানাল হাওয়া অফিস।

তবে হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার তাপপ্রবাহ থেকে নিস্তার পাবে না রাজ্য। রাজ্যের বেশির ভাগ জেলায় তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রির কাছাকাছি। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে সকাল থেকে তাপপ্রবাহ চললেও বিকালের দিকে আবহাওয়ায় পরিবর্তন আসতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে চার জেলা। তবে দক্ষিণবঙ্গের আর কোনও জেলায় শুক্রবার বৃষ্টির পূর্বাভাস নেই বলেই হাওয়া অফিস জানিয়েছে।

শুক্রবার বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের বেশির ভাগ জেলায়। তবে দুই দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হতে পারে বলে আবহবিদরা জানিয়েছেন।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে রাজ্যের আবহাওয়ায় পরিবর্তন আসতে পারে। কমতে পারে তাপপ্রবাহও। শনিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ঝড়বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই কলকাতা এবং তৎসংলগ্ন হাওড়া এবং হুগলিতে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই পুরুলিয়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানেও। বাঁকুড়ায় সকাল থেকে তাপপ্রবাহ চললেও বিকালের দিকে বৃষ্টিতে ভিজতে পারে সেই জেলা। এর পর রবিবার থেকে টানা বৃষ্টিপাত শুরু হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

প্রসঙ্গত, গত সাত বছরের রেকর্ড ছুঁয়ে ফেলেছে কলকাতার গরম। টানা ৯ দিন একনাগাড়ে তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির আশপাশে। শেষ বার এপ্রিল মাসে কলকাতায় এমন গরম পড়েছিল সাত বছর আগে। দাবদাহে নাজেহাল শহরবাসী চাতকের মতো বৃষ্টির অপেক্ষায় রয়েছে। তার মধ্যেই রবিবার থেকে কলকাতায় বৃষ্টির খবরে একটু হলেও আশায় বুক বাঁধছে শহরবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE