Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Raining

Rain Forecast: ওড়িশায় ঘনাচ্ছে নিম্নচাপ, ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের পাঁচ জেলায়

দক্ষিণে ভারী বৃষ্টি এখনও অধরা। রবিবার পশ্চিমের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। চলবে আগামী দু’দিন।

ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের পাঁচ জেলায়।

ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের পাঁচ জেলায়। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৬:৩৮
Share: Save:

উত্তরবঙ্গে যথা সময়ে ঢুকেছে বর্ষা। ভারী বৃষ্টিতে বিপর্যস্ত সব জেলা। কিন্তু দক্ষিণে গোটা জুনে বৃষ্টির ঘাটতি থেকে গিয়েছে। অবশেষে কি দক্ষিণবঙ্গেও হবে ভারী বর্ষা? আলিপুর হাওয়া অফিস বলছে, রবিবার পাঁচ জেলায় হবে ভারী বৃষ্টি। ওড়িশা সংলগ্ন ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্তের জেরে।

হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার থেকেই পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায় ভারী বৃষ্টি শুরু হবে। বৃষ্টি চলবে আগামী দু’দিন। কলকাতা ও আশপাশের জেলায় এখনই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী দুই থেকে তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। রবিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, ওড়িশা সংলগ্ন দক্ষিণ ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ৪ জুলাই নাগাদ নিম্নচাপে পরিণত হবে। তার প্রভাবেই পশ্চিমের জেলাগুলোয় বৃষ্টি হবে। পাশাপাশি, জামশেদপুর-দিঘা হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা তৈরি হবে। দক্ষিণের জেলাগুলোয় বৃষ্টির সেটাও অন্যতম কারণ।

জুনে উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। রবিবারও উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হবে। বাকি সব জেলাতেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE