Advertisement
১১ মে ২০২৪
Heavy Rain

বঙ্গোপসাগরে নিম্নচাপের জের, সোমবার থেকেই দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে।

সোমবার থেকে বৃহস্পতিবার কলকাতারও কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

সোমবার থেকে বৃহস্পতিবার কলকাতারও কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:২০
Share: Save:

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে সোমবার দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। ওড়িশা উপকূলের কাছে অবস্থান করছে নিম্নচাপ। তাই মূলত ওড়িশা লাগোয়া উপকূলবর্তী জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বৃষ্টি হতে পারে। কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার দুপুর ১টা থেকে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম— এই চার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় সোমবার বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণের এ সব জেলার কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকে বৃহস্পতিবার কলকাতারও কিছু অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। এমনিতে আকাশ মেঘলা থাকারই সম্ভাবনা। শহরে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বৃষ্টির কারণে ধাক্কা খেতে পুজোর আগের কেনাকাটা।

হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের প্রভাবে উপকূলবর্তী এলাকায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সে কারণে মঙ্গল এবং বুধবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। প্রসঙ্গত, চলতি বছর দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির যথেষ্ট ঘাটতি রয়েছে। নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি হলে ঘাটতি মেটে কিনা, সে দিকেই নজর আবহাওয়াবিদদের। নয়তো ক্ষতির মুখে পড়তে পারে চাষাবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain weather Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE