Advertisement
১১ মে ২০২৪
Rain

Weather update: মঙ্গলবার কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা, রবিবার থেকে বৃষ্টি শুরু উপকূলের জেলায়

একটি ঘূর্ণাবর্ত পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হতে পারে ২৬ সেপ্টেম্বর। এটি রাজ্যের উপকূলে এসে পৌঁছতে পারে আগামী ২৮ সেপ্টেম্বর।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৯
Share: Save:

ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়। শুক্রবার আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, রবিবার থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। ওই দিন মূলত পূর্ব মেদিনীপুর জেলাতে ভারী বৃষ্টি, বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৭ তারিখ দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা-তে দু’এক জায়গায় ভারী বৃষ্টি, বাকি জায়গাগুলিতে হালকা বৃষ্টি হবে। বৃষ্টির দাপট বাড়বে ২৮ তারিখ। ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা এবং বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, ইতিমধ্যে নিম্নচাপ সুষ্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। সেই কারণেই ২৫ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। যে মৎস্যজীবীরা ইতিমধ্যে চলে গিয়েছেন, তাঁদের ২৫ তারিখের মধ্যে ফিরে আসার কথা বলা হয়েছে। পাশাপাশি, শহরাঞ্চলে ফের বর্ষণের ফলে জল জমতে পারে বলেও সতর্ক করেছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, একটি নিম্নচাপ আগামী ১২ ঘণ্টার মধ্যে আরও ঘনীভূত হবে। সেই নিম্নচাপ ওড়িশা উপকূলে পৌঁছে যেতে পারে তার ৪৮ ঘণ্টার মধ্যে। আরও একটি ঘূর্ণাবর্ত পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হতে পারে আগামী ২৬ সেপ্টেম্বর। এটি রাজ্যের উপকূলে এসে পৌঁছতে পারে আগামী ২৮ সেপ্টেম্বর। এই দুই দাপটেই বৃষ্টির পরিমাণ বাড়বে রাজ্যজুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE