Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Raining

Rain: ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, বইবে ঝোড়ো হাওয়াও

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৩:৫৯
Share: Save:

অবশেষে ভারী বৃষ্টির দাক্ষিণ্য পেতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার প্রভাবেই আগামী কয়েক দিন বৃষ্টি বাড়বে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার প্রভাবে সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

৮ অগস্ট অর্থাৎ সোমবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ৯ অগস্ট, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ১০ অগস্ট বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে। ওই দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়ায়। ১১ অগস্ট বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে।

বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। ৮ অগস্ট ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৯ অগস্ট থেকে ১০ অগস্টের মধ্যে হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather thunderstorms Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE