Advertisement
০৫ মে ২০২৪
High Court

Legal Services Authority: ৫ ধর্ষণ-কাণ্ডে ক্ষতিপূরণ দিতে লিগ্যাল সার্ভিসেস কর্তৃপক্ষকে দ্রুত বিবেচনার নির্দেশ হাই কোর্টের

এই ধর্ষণের ঘটনাগুলির ক্ষেত্রে শিশু সুরক্ষা ও নারী সুরক্ষা কমিশনকে আগামী শুনানিতে অংশ নিতে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৩:০৮
Share: Save:

সাম্প্রতিক ধর্ষণ ও গণধর্ষণ মামলায় প্রতিটি ক্ষেত্রে ক্ষতিপূরণ দিতে দ্রুত পদক্ষেপ করতে নির্দেশ দিল আদালত। পাঁচটি ধর্ষণের ঘটনায় দু’সপ্তাহের মধ্যে ক্ষতিপূরণের বিষয়ে রাজ্য লিগ্যাল সার্ভিসেস এবং জেলা লিগ্যাল সার্ভিসেস কর্তৃপক্ষকে বিবেচনা করতে বলল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশে, ময়নাগুড়ি, নেত্রা, পিংলা, নামখানা ও শান্তিনিকেতন ধর্ষণ কাণ্ডের ঘটনায় ক্ষতিপূরণের বিষয়টি খতিয়ে দেখবে ওই দু’টি সংস্থা।

এই ধর্ষণের ঘটনাগুলির ক্ষেত্রে শিশু সুরক্ষা ও নারী সুরক্ষা কমিশনকে আগামী শুনানিতে অংশ নিতে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

সোমবার পাঁচ ধর্ষণ-কাণ্ডের শুনানিতে রাজ্যের তরফে আদালতে জানানো হয়, দময়ন্তী সেনের নজরদারিতে এত দিন তদন্ত হয়েছে। এ বার অন্য কাউকে তদন্তের দায়িত্ব দেওয়া হোক। তিনি স্পেশ্যাল কমিশনার অব পুলিশ। প্রায় কমিশনারের সম পদমর্যাদা সম্পন্ন। তাঁর অনেক দায়িত্ব রয়েছে।

প্রসঙ্গত, হাই কোর্ট ময়নাগুড়ি, নেত্রা, পিংলা, নামখানা ও শান্তিনিকেতন ধর্ষণ-কাণ্ডে তদন্তে নজরদারির দায়িত্ব দেওয়া হয় আইপিএস দময়ন্তীকে।

এই পাঁচটি ঘটনায় তদন্তের অগ্রগতির রিপোর্ট এবং কেস ডায়েরি রাজ্য আদালতে জমা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Rape case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE