Advertisement
০২ মে ২০২৪
North Bengal

‘পাহাড় ছোঁয়া’ গাড়িভাড়া পাহাড়ে

শনিবার থেকেই দার্জিলিং, কালিম্পঙে পা রাখার জায়গা নেই। সিকিমও পর্যটকে ঠাসা। পাল্লা দিয়ে বেড়েছে দার্জিলিং, কালিম্পং ও সিকিম যাওয়ার গাড়ি ভাড়া, দাবি সংশ্লিষ্টমহলের।

সিকিমের ছাঙ্গু লেক ডিসেম্বরের শেষ সপ্তাহেই বরফে ঢাকতে শুরু করেছে। আনন্দে মেতেছেন পর্যটকেরা। ছবি: দেবরাজ ঘোষ।

সিকিমের ছাঙ্গু লেক ডিসেম্বরের শেষ সপ্তাহেই বরফে ঢাকতে শুরু করেছে। আনন্দে মেতেছেন পর্যটকেরা। ছবি: দেবরাজ ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১০:০৩
Share: Save:

নিউ জলপাইগুড়ি (এনজেপি) স্টেশনে ঢোকার আগেই ট্রেনের জানলা দিয়ে কাঞ্চনজঙ্ঘা দেখতে পাচ্ছেন পর্যটকেরা। দারুণ খুশি। কিন্তু সে আনন্দ মিইয়ে যাচ্ছে স্টেশনে নেমে গন্তব্যের জন্য ‘পাহাড় ছোঁওয়া’ গাড়ি ভাড়া দিতে হবে জেনে।

শনিবার থেকেই দার্জিলিং, কালিম্পঙে পা রাখার জায়গা নেই। সিকিমও পর্যটকে ঠাসা। পাল্লা দিয়ে বেড়েছে দার্জিলিং, কালিম্পং ও সিকিম যাওয়ার গাড়ি ভাড়া, দাবি সংশ্লিষ্টমহলের। পর্যটনের মরসুম বাদে দার্জিলিং যাওয়ার গাড়ি ভাড়া তিন হাজার টাকার মধ্যে থাকলেও, এখন তা আরও ৫০০-১০০০ টাকা বেড়ে গিয়েছে বলে দাবি পর্যটকদের। কোনও ক্ষেত্রে আরও বেশি। কালিম্পং যেতে প্রায় চার হাজার, গ্যাংটক যেতে ছয়-সাত হাজার টাকা গাড়ি ভাড়া লাগছে। এ দিন কলকাতা থেকে দার্জিলিং যাওয়ার জন্য শিলিগুড়িতে এসেছিলেন উত্তম চৌধুরী। তিনি বলেন, ‘‘গত বছর ২,৫০০ টাকা গাড়ি ভাড়ায় দার্জিলিং যাই। এ বছর ৩,৫০০ টাকা দিতে হচ্ছে।’’ গাড়ি চালক মেহবুব খানের দাবি, ‘‘জ্বালানি খরচ বাড়ায় ভাড়াও একটু বেড়েছে।’’

‘হিমালয়ান হসপিট্যালিটি অ্যান্ড টুরিজ়ম ডেভেলপমেন্ট নেটওয়ার্ক’-এর সম্পাদক সম্রাট সান্যাল বলেন, ‘‘অন্য বারের তুলনায় এ বছর ভাড়া নিয়ে কালোবাজারি কম। তবে পর্যটকদের থেকে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ উঠলেই, প্রশাসনকে জানানো হবে।’’ গাড়ি ভাড়া নিয়ন্ত্রণে প্রশাসনের নজরদারির দাবিও করছেন পর্যটন ব্যবসায়ীরা। যদিও প্রশাসনের তরফে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North Bengal West Bengal Car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE