Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, সমুদ্রে নামা নিষেধ

নিম্নচাপের জেরে রবিবার ভোর থেকেই দিঘার উপকূলে তীব্র জলোচ্ছ্বাস শুরু হয়েছে। বিশাল বিশাল ঢেউ আছড়ে পড়ছে উপকূল বরাবর। ওল্ড দিঘায় সমুদ্রে নাম

নিজস্ব সংবাদদাতা
দিঘা ২২ জুলাই ২০১৮ ১৫:৫৭
Save
Something isn't right! Please refresh.
ভেঙে পড়েছে বিশ্ব বাংলার লোগো। —নিজস্ব চিত্র

ভেঙে পড়েছে বিশ্ব বাংলার লোগো। —নিজস্ব চিত্র

Popup Close

কোটালের পর নিম্নচাপ। ফের দিঘায় জলোচ্ছ্বাস। সেই সঙ্গে ঝড়ো হাওয়া আর দফায় দফায় বৃষ্টি। সব মিলিয়ে কার্যত বেসামাল সৈকত শহর। প্রবল হাওয়ায় বিশ্ববাংলার গ্লোবটি খুলে পড়েছে। দিঘা সায়েন্স সিটির কাছে এক বাইক আরোহীর উপর একটি গাছ ভেঙে পড়ে। তবে তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। সমুদ্রে নামার উপর নিষেধাজ্ঞা জারির দুর্যোগ মোকাবিলায় তৎপর পুলিশ-প্রশাসন।

কয়েকদিন আগেই অমাবস্যার কোটালে তীব্র জলোচ্ছ্বাস উপভোগ করেছিলেন পর্যটকরা। ফের একই ছবি দিঘায়। তবে এবার নিম্নচাপের জেরে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ড ও ওড়িশার সীমানা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বরাবর একটি নিম্নচাপ রেখা তৈরি হয়েছে। তার প্রভাবেই উপকূলে প্রবল ঝোড়ো হাওয়া এবং জলোচ্ছ্বাস। সোমবার পর্যন্ত নিম্নচাপ রেখাটি সক্রিয় থাকবে। তার পর থেকে ধীরে ধীরে শক্তি হারিয়ে স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে।

নিম্নচাপের জেরে রবিবার ভোর থেকেই দিঘার উপকূলে তীব্র জলোচ্ছ্বাস শুরু হয়েছে। বিশাল বিশাল ঢেউ আছড়ে পড়ছে উপকূল বরাবর। ওল্ড দিঘায় সমুদ্রে নামার উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিউ দিঘাতেও ভাটার সময় ছাড়া উপকূলে নামতে পারবেন না পর্যটকরা। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। গোটা উপকূল বরাবর কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ।

Advertisement



বাইকের উপর ভেঙে পড়েছে গাছ। —নিজস্ব চিত্র

আরও পড়ুন: বৃষ্টিবাদলা চলবে আরও অন্তত দু’দিন, রাজ্য জুড়েই

অন্যদিকে এদিন ওল্ড দিঘা থেকে কাজ সেরে ওড়িশার ভোগরাই এলাকায় বাইকে করে নিজের বাড়ি ফেরার সময় দুর্ঘটনায় পড়েন। তাঁর বাইকের পিছনের অংশে একটি গাছ ভেঙে পড়ে। তিনি প্রাণে বাঁচলেও দুমড়ে-মুচড়ে যায় তাঁর বাইকটি। তাঁকে উদ্ধার করে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। ঝোড়ো হাওয়ার দাপটে বিশ্ব বাংলা ময়দানে তোরণের উপর যে গ্লোব বা বা গোলাকৃতি লোগো ছিল, সেটি খুলে পড়ে। নিম্নচাপের পর সেটি যথাস্থানে বসানো হবে বলে প্রশাসন সূত্রে খবর।

আরও পড়ুন: ঘুমন্ত শিশুর পাশেই রক্তাক্ত দেহ বাবা-মা’র, বাগডোগরায় চাঞ্চল্য

বেড়াতে গিয়ে এরকম আবহাওয়ায় অনেকেই ঘরবন্দি হয়ে থেকেছেন। অত্যুৎসাহী অনেকে আবার উপকূলের এই দৃশ্য উপভোগ করতে বেরিয়ে পড়েছেন। তবে সমুদ্রস্নানে নামার উপর কড়াকড়ি থাকায় পর্যটকদের একাংশ অখুশি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement