Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

Hiran Chatterjee: হিরণেই ভরসা পদ্মের, খড়্গপুর পুরভোটে প্রচারে মুখ অভিনেতা বিধায়কই, গুরুত্বহীন দিলীপ-গোষ্ঠী

স্থানীয় সাংসদ দিলীপ না বিধায়ক হিরণ? খড়্গপুর পুরসভা নির্বাচনে কোন গোষ্ঠীকে বিজেপি গুরুত্ব দেবে তা নিয়ে জল্পনা ছিল রাজনৈতিক শিবিরে।

পদ্মের পুর প্রচারের মুখ হিরণ।

পদ্মের পুর প্রচারের মুখ হিরণ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৭
Share: Save:

অভিনেতা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে সামনে রেখেই খড়্গপুর পুরসভা নির্বাচনে লড়বে বিজেপি। রাজ্য বিজেপি এমনই সিদ্ধান্ত নিল। বৃহস্পতিবার ভোটের যে কমিটি ঘোষণা করা হয়েছে তাতে প্রচার কমিটির আহ্বায়ক করা হয়েছে হিরণকে। সঙ্গে রয়েছেন হিরণের তিন সহায়ক। তাঁরাও খড়্গপুরে বিজেপি-র পুরনো নেতা হিসাবে পরিচিত। দলে ইস্তাহার প্রস্তুত করার যে কমিটি তৈরি হয়েছে সেখানেও গুরুত্ব পেয়েছেন দলের পুরনো দুই নেতা তরুণকান্তি দে এবং সমিত মণ্ডল।

স্থানীয় সাংসদ দিলীপ ঘোষ না নতুন বিধায়ক হিরণ? খড়্গপুর পুরসভা নির্বাচনে কোন গোষ্ঠীকে বিজেপি গুরুত্ব দেবে তা নিয়ে জল্পনা ছিল রাজনৈতিক শিবিরে। শেষ পর্যন্ত দেখা দেল হিরণেই ভরসা রাখল বিজেপি। সম্প্রতি খড়্গপুর পুরসভা ভোটের প্রস্তুতি বৈঠক করেছিলেন দিলীপ। খড়্গপুর শহরে হওয়া সেই বৈঠকে হাজির ছিলেন না হিরণ। পরে তিনি দাবি করেছিলেন, তাঁকে না জানিয়েই বৈঠক হয়। কলকাতায় বিধানসভার স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে আসা তাঁকে বাদ দিয়ে কেন বৈঠক হল তা নিয়েও প্রশ্ন তোলেন খড়্গপুর সদরের বিধায়ক হিরণ। শুধু তাই নয়, সেই সময়ে দলের বিরুদ্ধে অনুযোগ প্রকাশ করে কিছু সাংগঠনিক হোয়াটস্অ্যাপ গ্রুপও ছেড়ে দিয়েছিলেন তিনি। পরে অবশ্য রাজ্য নেতৃত্ব হিরণের মানভঞ্জনে সচেষ্ট হয়। সম্প্রতি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে বৈঠকও করেন হিরণ। তিনি যে প্রচার কমিটির মাথায় সে কথা জানিয়ে বৃহস্পতিবার হিরণকে ফোন করা হলে আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, ‘‘আমি এখনও জানি না কী কমিটি তৈরি হয়েছে। তবে দল যা দায়িত্ব দেবে সেটাই আমি করব।’’

প্রসঙ্গত, হিরণের বিধানসভা এলাকা থেকেই ২০১৬ সালে জয়ী হয়েছিলেন বর্তমানে মেদিনীপুরের সাংসদ দিলীপ। মেদিনীপুর লোকসভা এলাকার মধ্যেই পড়ে খড়্গপুর পুর এলাকা। হিরণের সহকারী হিসাবে প্রচার কমিটিতে রাখা হয়েছে তুষার মুখোপাধ্যায়, গৌতম ভট্টাচার্য এবং জয়ন্ত বন্দ্যোপাধ্যায়কে। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, দীর্ঘ সময় দলের সঙ্গে যুক্ত থাকলেও দিলীপের আমলে এই তিন জনেই কিছুটা আড়ালে চলে গিয়েছিলেন।

বৃহস্পতিবার মেদিনীপুর পুরসভা ভোটেরও কমিটি তৈরি হয়ে গিয়েছে। সেই কমিটিতেও সে ভাবে দিলীপ ঘনিষ্ঠদের জায়গা হয়নি। বরং জায়গা পেয়েছেন মেদিনীপুর শহরে শুভেন্দু অধিকারীর অনুগামী হিসেবে পরিচিত রমাপ্রসাদ গিরি। ওই কমিটির মাথায় রয়েছেন জেলা বিজেপি-র সহ-সভাপতি শুভেন্দু সেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Hiran Chatterjee Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE