Advertisement
২৪ এপ্রিল ২০২৪
TMC

BJP: যত কাণ্ড সেই হাওড়ায়, বিজেপি-র পুর ভোট নিয়ে গড়া কমিটিতে থাকতে নারাজ দলীয় নেতা

বাণীর মতে, অনুমতি না নিয়ে তাঁর নাম কমিটিতে রাখা ‘অন্যায়’। এ নিয়ে প্রয়োজনে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

বাঁ দিকে বাণীপ্রসাদ সিংহরায়, ডান দিকে রথীন চক্রবর্তী।

বাঁ দিকে বাণীপ্রসাদ সিংহরায়, ডান দিকে রথীন চক্রবর্তী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ২০:৪৪
Share: Save:

হাওড়ায় বিজেপি-র তৈরি করা কমিটিতে থাকতে চান না দলীয় নেতা স্বয়ং।
হাওড়ায় পুর নির্বাচনকে সামনে রেখে নয়া কমিটি তৈরি করেছে বিজেপি। যার মাথায় হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। সেই কমিটিতে রাখা হয়েছে হাওড়া পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ সদস্য বাণী সিংহরায়কে। আর নাম ঘোষণা হতেই দলের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন বিধানসভা ভোটের আগে তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়া ওই নেতা। তাঁর দাবি, কোনও অনুমতি ছাড়াই ওই কমিটিতে তাঁর নাম রাখা হয়েছে। তাঁর মতে, অনুমতি না নিয়ে তাঁর নাম কমিটিতে রাখা ‘অন্যায়’। জল এত দূর গড়িয়েছে যে, এ নিয়ে প্রয়োজনে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। বাণীর দাবি, এ নিয়ে কমিটির মাথায় থাকা রথীন চক্রবর্তীর সঙ্গে কোনও কথা হয়নি। যদিও হাওড়ার বিজেপি নেতৃত্বের দাবি, বাণীর সঙ্গে কথা বলেই তাঁকে কমিটিতে রাখা হয়েছে।

গত বিধানসভা নির্বাচনের আগে হাওড়া থেকে যে কয়েক জন তৃণমূল কংগ্রেস নেতা দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন তার মধ্যে অন্যতম বাণী। বিজেপি-তে যাওয়া সেই বাণী এ বার ফের বেসুরো। যদিও বাণীর বক্তব্য, পূর্ব মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় তাঁর নাম ঘোষণা করা হলেও তিনি যাননি। তবে পরে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির সভায় যোগ দেন তিনি। যদিও বাণী দাবি করেছেন, ওই সময়ে তিনি বিজেপি-র পতাকা হাতে তুলে নেননি। বাণীর মতে, তিনি ‘তৃণমূল কংগ্রেস পরিবারের লোক’। হাওড়ায় পুরসভা নির্বাচনে ‘সক্রিয় ভাবে অংশগ্রহণ’ করতে চান বলেও জানিয়েছেন বাণী। তিনি বলেন, ‘‘অরূপ রায়, তাপস রায়-সহ দলের বেশ কয়েক জন নেতার সঙ্গে আমার কথা হয়েছে।’’

যদিও বাণীর বক্তব্য নিয়ে বিজেপি-র হাওড়া জেলার আহ্বায়ক পদে সদ্য দায়িত্ব পাওয়া মণিমোহন ভট্টাচার্য বলেন, ‘‘উনি এখন অস্বীকার করছেন। ওঁকে জিজ্ঞাসা করেই সব কিছু করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Howrah Municipality BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE