Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fraud

Fraud: পুরসভার চেয়ারম্যানের নামে প্রতারণা! সাড়ে তিন লক্ষ টাকা খোয়া গেল ঠিকাদারি সংস্থার

চন্দননগর পুলিশের গোয়েন্দা দফতরের আধিকারিকেরা ঘটনা তদন্তে নেমেছেন। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ২৩:৫৪
Share: Save:

পুরসভার চেয়ারম্যানের নাম ভাঁড়িয়ে ফোন। প্রতারণার ফাঁদে পা দিয়ে একটি ঠিকাদারি সংস্থার সাড়ে তিন লক্ষ টাকা খোয়া গেল। সোমবার উত্তরপাড়ায় ঘটনাটি ঘটেছে। এই ঘটনার পরেই উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ওই ঠিকাদারি সংস্থার পক্ষ থেকে। উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবও জানান, তাঁর নাম করে বিগত কয়েক দিন ধরেই এই ধরনের কার্যকলাপ করা হচ্ছে। দিলীপও অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

ঠিকাদারি সংস্থার অভিযোগ, পুরসভার নির্মাণকাজের বরাত দেওয়ার জন্য ফোন করা হচ্ছিল গত কয়েক দিন ধরে। ফোনে সংস্থাকে জানানো হয়, বরাত পেতে রেজিস্ট্রেশনের জন্য সাড়ে তিন লক্ষ টাকা জমা করতে হবে। ওই বিপুল অঙ্ক জমা করতেই প্রসেনজিৎ রায় নামে সংস্থার এক কর্মী পুরসভার কার্যালয়ে আসেন। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে প্রসেনজিৎ নামে ওই ব্যক্তি জানান, তিনি যখন পুরসভার কার্যালয়ে গিয়েছিলেন, তখন চেয়ারম্যান নিজের ঘরে ছিলেন না। বাইরে বসেছিলেন প্রসেনজিৎ। সেই সময় তাঁর কাছে একটি নম্বর থেকে ফোন আসে। তিনি ফোনটি তুলতেই উল্টো প্রান্তের ব্যক্তি নিজেকে চেয়ারম্যান পরিচয় দিয়ে অন্য এক ব্যক্তির হাতে টাকা দিয়ে দিতে বলেন। সেই মতো প্রসেনজিৎ অন্য এক ব্যক্তির হাতে ওই সাড়ে তিন লক্ষ টাকা তুলে দেন। পরে দিলীপ পুরসভায় এলে তাঁর সঙ্গে কথা বলতে গিয়ে প্রসেনজিৎ জানতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন।

এর পরেই উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেন প্রসেনজিৎ। তিনি জানান, চেয়ারম্যানের নাম ভাঁড়িয়ে যে নম্বর থেকে ফোন এসেছিল, সেই নম্বরে একাধিক বার ফোন করা সত্ত্বেও যোগাযোগ করা যায়নি। দিলীপও জানান, কয়েক দিন ধরেই তাঁর নাম নিয়ে বিভিন্ন জায়গায় টাকা দাবি করা হচ্ছে। এ সব জানতে পেরে গত ১৯ জুলাই উত্তরপাড়া থানায় একটি অভিযোগও দায়ের করেন তিনি। দিলীপ বলেন, ‘‘শীঘ্রই অপরাধীদের খুঁজে বার করার আবেদন জানিয়েছি পুলিশের কাছে।’’

চন্দননগর পুলিশের গোয়েন্দা দফতরের আধিকারিকেরা ঘটনা তদন্তে নেমেছেন। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Uttarpara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE