Advertisement
০৩ মে ২০২৪
ATM Card Fraud

এটিএম কার্ডের তথ্য দিয়ে প্রতারিত প্রাক্তন ব্যাঙ্ককর্মী

তদন্তকারীরা জানান, রামকৃষ্ণ গায়েন নামে ওই বৃদ্ধ শনিবার দুপুর ১২টা নাগাদ ঘোষপাড়া মোড়ে জিটি রোড লাগোয়া একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে টাকা তুলতে যান।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হিন্দমোটর শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৮:৪১
Share: Save:

এটিএম প্রতারণা চক্রের ফাঁদে পড়ে প্রতারিত হলেন হিন্দমোটরের ঘোষপাড়া এলাকার অবসরপ্রাপ্ত এক ব্যাঙ্ককর্মী। শনিবার তিনি উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন। চন্দননগর কমিশনারেটের সাইবার অপরাধ প্রতিরোধ বিভাগ তদন্ত
শুরু করেছে।

তদন্তকারীরা জানান, রামকৃষ্ণ গায়েন নামে ওই বৃদ্ধ শনিবার দুপুর ১২টা নাগাদ ঘোষপাড়া মোড়ে জিটি রোড লাগোয়া একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে টাকা তুলতে যান। যন্ত্র থেকে টাকা বেরোয়নি। কাউন্টার থেকে বেরোতেই অচেনা এক ব্যক্তি জিজ্ঞাসা করে, টাকা তোলা যাচ্ছে? তিনি না বলায়, ওই ব্যক্তি জানায়, কিছুক্ষণ আগে সে ওই এটিএম থেকে টাকা তুলেছে। সে বৃদ্ধকে টাকা তোলায় সাহায্য করতে পারে।

বিশ্বাস করে রামকৃষ্ণ ফের ওই কাউন্টারে ঢোকেন। সঙ্গে লোকটিও ঢোকে। তিনি তাকে এটিএম কার্ড সংক্রান্ত তথ্য জানিয়ে দেন। যদিও, এ বারেও যন্ত্র থেকে টাকা বেরোয়নি। রামকৃষ্ণের অভিযোগ, সেই সময় প্রতারক কোনও ভাবে তাঁর এটিএম কার্ড বদলে নেয়। বাড়ি ফিরে তিনি দেখেন, মোবাইল ফোনে একাধিক মেসেজ আসছে। এক ঘন্টার মধ্যে ৩৭ হাজার ৫০০ টাকা তুলে নেয় প্রতারকরা। এর পরেই তিনি পুলিশের দ্বারস্থ হন।

সম্প্রতি ব্যাঙ্ক আধিকারিক সেজে গ্রাহক পরিষেবার নামে ফোন করে এটিএম কার্ডের তথ্য জেনে উত্তরপাড়ার এক প্রাক্তন কেন্দ্রীয় সরকারি কর্মীর পাঁচ লক্ষের বেশি টাকা হাতিয়ে নেয় দুষ্কৃতী। কমিশনারেটের এক কর্তা বলেন, ‘‘এটিএমে লেনদেনের ক্ষেত্রে সতর্কতাই
একমাত্র পথ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hindmotor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE