Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rath Yatra

Rath Yatra 2021: করোনা পরিস্থিতিতে এ বছরও স্থগিত মাহেশের রথযাত্রা

মঙ্গলবার এ কথা জানিয়েছে মাহেশ জগন্নাথ ট্রাস্টি বোর্ড। এ বার মাহেশের রথযাত্রা ৬২৫ তম বছরে পড়েছে।

মাহেশের রথ।

মাহেশের রথ। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১১:৪৮
Share: Save:

গত বছরের মতো এ বারও করোনা পরিস্থিতির জেরে স্থগিত হয়ে গেল শ্রীরামপুরের মাহেশের রথযাত্রা। মঙ্গলবার এ কথা জানিয়েছে মাহেশ জগন্নাথ ট্রাস্টি বোর্ড। এ বার মাহেশের রথযাত্রা ৬২৫ তম বছরে পড়েছে।

মাহেশ জগন্নাথ মন্দিরের সেবাইত পিয়াল অধিকারী বলেন, ‘‘এই রথযাত্রা দেখতে বহু মানুষের সমাগম হয়। তেমন অবস্থায় সামাজিক দূরত্ব বিধি মানা অসম্ভব। তাই রথযাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে হয়েছে। আগামী ২৪ জুন জগন্নাথের স্নান যাত্রা উৎসব। সেই স্নানযাত্রা স্নানপিঁড়ির মাঠে হয়। এ বার তা হবে জগন্নাথ মন্দিরেই। ১২ জুলাই রথযাত্রা উৎসব। ওই দিন জগন্নাথ মন্দিরের পাশে অস্থায়ী ভাবে মাসির বাড়ি তৈরি করা হবে। সেখানেই থাকবেন জগন্নাথ বলভদ্র এবং সুভদ্রা।’’ তবে পুজোর যাবতীয় নিয়ম পালন করা হবে বলেও জানিয়েছেন পিয়াল।

মাহেশের এই রথ ৫০ ফুট উচ্চতার। ১২টি বারোটি চাকা। মার্টিন অ্যান্ড বার্ন কোম্পানির তৈরি এই লোহার কাঠামোর রথের বয়স ১৩৬ বছর। তার আগে ছিল কাঠের রথ। করোনা পরিস্থিতিতে গত বছরও রথযাত্রা স্থগিত রাখা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rath Yatra Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE