Advertisement
২৬ নভেম্বর ২০২২
Ham Radio

চুঁচুড়ায় হ্যাম রেডিওর সাহায্যে আটমাস পর বাড়ি ফিরলেন বৃদ্ধ

মানসিক ভাবে অসুস্থ এক বৃদ্ধ আটমাস ধরে বাড়ির ঠিকানা ভুলে পড়েছিলেন অন্যত্র। তাঁকে উদ্ধার করতে হ্যাম রেডিয়োর সাহায্য নেন এক সমাজসেবী শিক্ষিকা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৪ মে ২০২২ ২২:০৯
Share: Save:

বাড়ির পথ ভুলে গত আট মাস ধরে রাস্তায় থাকছিলেন মানসিক ভাবে অসুস্থ এক বৃদ্ধ। তাঁকে হ্যাম রেডিয়োর সাহায্য নিয়ে বাড়ি ফেরানো হল। শ্যামনগরের ওই বৃদ্ধকে গত তিন মাস ধরে দেখাশোনা করছিলেন এক শিক্ষিকা। বৃদ্ধের সঙ্গে কথা বলে তিনিই যোগাযোগ করেন হ্যাম রেডিয়োর সদস্যদের সঙ্গে।

Advertisement

ঘটনাটি চুঁচুড়ার। ওই বৃদ্ধের নাম লক্ষ্মণ নাগ। গত আটমাস ধরে চুঁচুড়ার খেলার মাঠের ধারে থাকছিলেন তিনি। অনেকেই ভবঘুরে বলে এড়িয়ে গেলেও হুগলি ব্রাঞ্চ হাই স্কুলের শিক্ষিকা শুভ্রা ভট্টাচার্য তাঁর খবর নেন। গত তিন মাস ধরে বৃদ্ধকে নিয়মিত খাবার দেওয়ার পাশাপাশি তাঁর সঙ্গে কথা বলে তাঁর বাড়ির কথাও জানার চেষ্টা করেন শুভ্রা। কথা বলতে গিয়েই জানতে পারেন বৃদ্ধের পরিবার এবং আত্মীয় স্বজনের কথা। কিন্তু তাঁরা কোথায় থাকেন তা জানাতে পারেননি বৃদ্ধ।

শুভ্রা অসহায় এবং দুস্থদের জন্য কাজ করেন। তাঁর একটি সংগঠনও রয়েছে। শুভ্রা জানিয়েছেন, মাঠের ধার দিয়ে যাওয়ার সময় বৃদ্ধকে দেখেই তার সাহায্যে এগিয়ে আসেন তিনি। বৃদ্ধের খাওয়া দাওয়া জামা কাপড় থেকে শুরু করে বিছানা এবং কম্বলের ব্যবস্থাও করেন। পরে হ্যাম রেডিয়োর সদস্যদের সঙ্গে যোগাযোগ করে তাঁর পরিবারের সন্ধান পান। মঙ্গলবার বৃদ্ধের ছেলে সমীর বাবাকে নিতে আসেন।

সমীর জানিয়েছেন, তাঁর বাবা মানসিক ভাবে অসুস্থ। দীর্ঘদিন খোঁজ করেও বাবাকে খুঁজে না পাওয়ায় এক সময় হাল ছেড়েছিলেন। বাবাকে খুঁজে পেয়ে ওই শিক্ষিকাকে ধন্যবাদ জানিয়েছেন সমীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.