Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Fraud: চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ, সাঁকরাইলে গ্রেফতার জওয়ান

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ১৬ জুলাই ২০২১ ০০:০৯
অভিযুক্ত রাজেশ প্রসাদ।

অভিযুক্ত রাজেশ প্রসাদ।
—নিজস্ব চিত্র।

ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ উঠে আসছে ভূরি ভূরি। তার মধ্যেই চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল এক সেনা জওয়ানের বিরুদ্ধে। বেছে বেছে কর্মহীন যুবকদের তিনি নিশানা করতেন বলে জানা গিয়েছে। তাঁদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছেন বলে অভিযোগ তাঁর বিরুদ্ধে।

হাওড়ার সাঁকরাইলের ঘটনা। ধৃত যুবকের নাম রাজেশ প্রসাদ। বয়স ৩৩ বছর। তিনি সেনাবাহিনীতে কনস্টেবল হিসেবে কর্মরত। তবে অনেক দিন চাকরিতে যোগ দেননি বলে জানতে পেরেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাবাদ করা হচ্ছে। প্রতারণার জাল কতদূর বিস্তৃত, তা জানার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ২০১৯ সাল থেকে প্রতারণাচক্র চালিয়ে আসছিলেন রাজেশ। সেনার উর্দি পরে সাঁকরাইলের রাজগঞ্জে নিয়মিত যাতায়াত ছিল তাঁর। এমনকি যে বাইকটি নিয়ে ঘুরতেন তিনি, তাতেও তিনি সেনাবাহিনীতে কর্মরত বলে উল্লেখ ছিল।

Advertisement

অভিযোগ, চাকরি পাইয়ে দেবে বলে প্রথমেই সাঁকরাইলের ৭ যুবককে ফাঁদে ফেলেন রাজেশ। তার পর জাল আরও ছড়াতে থাকেন তিনি। প্রতারিত এক যুবকের দাবি, চাকরি পাইয়ে দেওয়ার পরিবর্তে তাঁর কাছ থেকে সাড়ে ৩ লক্ষ টাকা নেন রাজেশ। আরও অনেকের থেকে একই ভাবে টাকা নেন তিনি। এমনকি পরীক্ষা দিতে পুণেও নিয়ে যান। কিন্তু দীর্ঘ সময় কেটে গেলেও, চাকরি হয়নি। তাতেই সম্প্রতি তাঁরা সাঁকরাইল থানায় অভিযোগ দায়ের করেন। প্রতারিতদের অভিযোগের ভিত্তিতেই রাজেশকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement